আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি পরিকল্পনা অনুযায়ী হয়নি

Nazmul Hassan Papon

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পরিকল্পনা অনুযায়ী হয়নি। শুক্রবার মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের ৫ম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে একথা বলেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘টি-টোয়েন্টিতে যেভাবে খেলার কথা ছিল, সেভাবে হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমাদের যে পরিকল্পনা, তা ঠিকঠাক করতে পারিনি। দেড়টা বছর আসলে আমাদের যা যা পরিকল্পনা মাথায় ছিল, সত্যি বলতে সেটা আমরা করতে পারিনি। কিন্তু অনেক দেশ করতে পেরেছে।

একটা সমস্যা ছিল আমাদের দেশে কাউকে আনা কিংবা অন্য দেশে গিয়ে আমাদের খেলা। এগুলো নিয়ে একটু সমস্যা ছিল। প্রথম এক বছর তো গেছে শঙ্কায়, খেলাধুলা নিয়ে কিছুই ছিল না। একটা লম্বা সময় বিরতি ছিল। আমি বলব না যে প্রস্তুতি খুব একটা ভালো হয়েছে। পরিকল্পনা অনুযায়ী হয়নি।’

শেষ ম্যাচে চোটের কারণে সাকিব আল হাসানকে পায়নি বাংলাদেশ দল। তবে দলের সঙ্গে না থাকলেও খেলা দেখতে মাঠে এসেছিলেন তিনি। তখন বোর্ড সভাপতির সাথে কথা হয়েছে সাকিবের। এসময় বিশ্বকাপে বাংলাদেশের ভালো সুযোগ আছে বলে বোর্ড প্রধানকে আশ্বস্ত করেছেন সাকিব।

আরও পড়ুনঃ  বলিভিয়ার বিপক্ষে মেসির অসাধারণ হ্যাটট্রিক(ভিডিও)

নাজমুল হাসান বলেন, ‘সাকিব আমাকে বলেছে, আমাদের এবার ভালো সুযোগ আছে। সাকিবের মতো খেলোয়াড় যখন বলে এবার ভালো সুযোগ আছে, তার মানে দলের ওপরও তার আত্মবিশ্বাস আছে। যেটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’