আরও চার বছরের জন্য চেষ্টা চালাচ্ছিঃ ট্রাম্প

Donald John Trump

যুক্তরাষ্ট্রে গত ৩ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে জয় পেয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন।

তবে বাইডেনের এই জয় মেনে নিতে পারেননি যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট। সেই ধারাবাহিকতায় আবারো কোনো ধরণের প্রমাণ ছাড়াই প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির অভিযোগ তুললেন ট্রাম্প। একইসঙ্গে বলেছেন, চার বছর পর আবার দেখা হবে।

মার্কিন স্থানীয় সময় বুধবারের হোয়াইট হাউজের ডিপ্লোম্যাটিক রুম থেকে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানেই এই হুঁশিয়ারি দেন তিনি।

উপস্থিত অতিথিদের উদ্দেশে ট্রাম্প বলেন, দারুন ছিল গত চার বছর। আরও ৪ বছরের জন্য চেষ্টা চালাচ্ছি। যদি না হয়, ৪ বছর পর আবার দেখা হবে।

যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট আরো বলেন, গত ৪ বছরের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখছি। সকলেই জানেন নির্বাচনে কীভাবে কারচুপি হয়েছে। গণনায় প্রথম থেকে আমি এগিয়ে ছিলাম, হঠাৎ করে হেরে গেলাম। এটা হয় না। আমাদের কাছে অনেক প্রমাণ আছে।

আরও পড়ুনঃ যুক্তরাষ্ট্র ইরানে হামলা চালালে আমিরাতে হামলা করবে ইরান

এদিকে মঙ্গলবারই মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছেন, নির্বাচনে কোনও কারচুপির প্রমাণ পায়নি বিচার বিভাগ। এরপরেও নিজের হার স্বীকার করতে মোটেও রাজি নন ট্রাম্প।