আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সমাজসেবক বোরহান উদ্দিনের অর্থায়নে নড়াইলে নতুন শহীদ মিনার

narail news

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নড়াইলের লোহাগড়ায় নতুন শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে। কে,ডি,আর,কে মাধ্যমিক বিদ্যালয় চত্বরে বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিনের নিজস্ব অর্থায়নে এ শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। নতুন শহীদ মিনারকে ঘিরে সবার মাঝেই যেন নতুন উদ্দিপনার সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রবিবার ভাষা দিবসের সকালে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানিয়ে ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে নতুন শহীদ মিনারের শুভ উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিন। উদ্বোধনী ও আলোচনাসভা অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুন্সী হুমায়ন কবীর জামাল সভাপতিত্ব করেন। এসময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র কুন্ডু, বিশিষ্ট ব্যবসায়ি মোল্যা সেলিমুজ্জামান, সমাজসেবক সরদার আব্দুল হান্নান, মুন্সী বদিউজ্জামান, শেখ আজিজুর রহমান, মাহমুদুল হাসান লিটু, সহকারী প্রধান শিক্ষক আসমা সুলতানা, শিক্ষক বিএম মিজানুর রহমান, রেবেকা সুলতানা, ডাঃ মোঃ সদিকুর রহমান, হাফেজ মাওলানা মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুন্সী হুমায়ন কবীর জামাল তার বক্তব্যে বলেন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ¦ সৈয়দ বোরহান উদ্দিন বিদ্যালয় চত্বওে প্রায় এক লাখ টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মাণ করে দেয়ায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ি আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিন বলেন, মহান এই ভাষা দিবসে শিক্ষার্থীদের শপথ নিতে হবে ”ভাল করে পড়াশোনা করে মা-বাবার মুখ উজ্জল করতে হবে”।

ইকবাল হাসান/নড়াইল প্রতিনিধি