আজ থেকে সীমিত পরিসরে অফিস চলবে জবিতে

Jagannath University news

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সীমিত পরিসরে সকল বিভাগ ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অফিস খোলা থাকলেও বন্ধ থাকবে পরীক্ষাসমূহ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে আজ  পহেলা এপ্রিল থেকে সীমিত পরিসরে বিভাগ ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা হবে ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা মোতাবেক পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আজ  পহেলা এপ্রিল থেকে সকাল ৯টা হতে বিকাল ২টা পর্যন্ত অফিস খোলা থাকবে।

ইন্সটিটিউট, বিভাগ বা দপ্তরে ৫০ জন জনবল দ্বারা (রোটেশন এর মাধ্যমে) অফিস পরিচালনা করতে হবে। গর্ভবতী, অসুস্থ কিংবা বয়স ৫৫-এর উর্ধ্ব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর বাড়িতে অবস্থান করে কর্ম সম্পাদনের ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরি পরিসেবা প্রদানে নিয়োজিত অফিসসমূহ এবং নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ও ইন্টারনেটের মত জরুরি অত্যাবশকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ ও তাদের কর্মকর্তা-কর্মচারীগণ উল্লেখিত কর্মঘণ্টার আওতা বহির্ভূত থাকবে।

এছাড়াও অফিসে আগত সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ এবং বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি পালন ও সার্বক্ষণিক মাস্ক পরিধানের নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনার প্রকোপ কিছুটা কমে আসার পর গতবছরের ৮ জুন সীমিত পরিসরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও দাপ্তরিক কার্যক্রম শুরু করা হয়। তবে বর্তমানে করোনা প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি পালন ও মাস্ক পরিধানের ব্যাপারে কয়েক দফা নির্দেশনার পাশাপাশি রোটেশনের মাধ্যমে অফিসের কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন।

অমৃত রায়, জবি প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap