ছয় প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

শেষ সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয়টি প্রতিষ্ঠান লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে পাঁচটি ব্যাংক এবং একটি সাধারণ বীমা কোম্পানি। ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য প্রতিষ্ঠানগুলো এ লভ্যাংশ ঘোষণা করেছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে ব্যাংক এশিয়া, উত্তরা ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক এবং সেন্ট্রাল ইন্স্যুরেন্স।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানিয়েছে, প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্ষদ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে লভ্যাংশ ঘোষণার পাশাপাশি লভ্যাংশ প্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট এবং ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করেছে।

ব্যাংক এশিয়া : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের সাড়ে ১২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

আর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ১৪ মে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ১৪ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ২১ পয়সা।

উত্তরা ব্যাংক : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মে। আর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৪ মে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮১ পয়সা।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মে। আর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৪ মে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৮৭ পয়সা।

প্রাইম ব্যাংক : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ মে।
আর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৪ মে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ১১ পয়সা।

আইএফআইসি ব্যাংক : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।

আর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৪ জুন। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৩৪ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৪৯ পয়সা।

কন্ট্রিনেন্টাল ইন্স্যুরেন্স : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ মে। আর বার্ষিক সাধারণ সভা আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৬ পয়সা।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ