ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মসজিদের গাছ কাটার অভিযোগ

Generic placeholder image
  Ashfak

কুড়িগ্রামের ফুলবাড়ীতে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মসজিদের রোপনকৃত মেহগনি গাছ কেটে নেওয়ার পায়তারা চালনোর অভিযোগ উঠেছে। এনিয়ে এলাকায় উত্তেজনা চলছে। মঙ্গলবার বিকাল ৫ টার দিকে উপজেলার পশ্চিম ফুলমতি গ্রামে এ ঘটনা ঘটে।

জানাগেছে, পশ্চিম ফুলমতি উচ্চ বিদ্যালয় ও পশ্চিম ফুলমতি জামে মসজিদের সীমানা নিয়ে দীর্ঘদিন দ্বন্দ্ব চলছে। এ অবস্থায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজার রহমানের নেতৃর্ত্বে স্থানীয় কিছু উশৃংখল যুবক সীমানার মধ্যে দন্ডায়মান ওই বিশাল আকৃতির মেহগনি কাটতে শুরু করেন। সম্পুর্ন গাছটি কাটার উদ্দেশ্যে তারা গাছের মোটা মোটা ডাল কেটে বিদ্যালয় মাঠে স্তুপ করে রাখেন। খবর পেয়ে মসজিদ কমিটি ও স্থানীয় লোকজন গাছ কাটতে বাধা দেয় । এ নিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়।

মসজিদ কমিটির সভাপতি মো. ইয়াকুব আলী জানান, এটা আমাদের মসজিদের রোপনকৃত গাছ। প্রধান শিক্ষক আজিজার রহমান মাস্তান বাহীনি নিয়ে এসে গাছটি কাটার জন্য বড় বড় ডাল কেটে ফেলেন। মসজিদ কমিটির সদস্য  ও স্থানীয় জনগণ গাছের কাটা খন্ড গুলো আটক করেছে। তিনি আইনের তোয়াক্কা না করেই বিশাল আকৃতির জীবিত গাছটি কাটার পায়তারা করছেন।

প্রধান শিক্ষক আজিজার রহমান গাছটি তাদের রোপনকৃত দাবি করে জানান, এটি বিদ্যালয়ের সীমানার ভেতর। বাউন্ডারী ওয়ালের ক্ষতি হচ্ছে বিধায় গাছের ডাল কেটে ফেলা হয়েছে। বিষয়টি লিখিত ভাবে ইউএনও স্যারকে জানিয়েছি।

ইউএনও রেহেনুমা তারান্নুম জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে তহশিলদারকে পাঠানো হয়েছে।  পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)