মাদারীপুরে বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের জমি দখলের চেষ্টার অভিযোগ

Generic placeholder image
  Ashfak

মাদারীপুর সদর উপজেলায় পেয়ারপুর   গ্রামে বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। 
শুক্রবার (২২ মার্চ) সকালে পেয়ারপুর ইউনিয়নের কুমারটেক এলাকায় ছোট ভাই ও পরিবারের মাঝে হামলা এবং জমি দখলের চেষ্টার ঘটনা ঘটে। পরে স্হায়ীরা এসে তাদের উদ্ধার করে।
এ ঘটনায় ভুক্তভোগী পরিবার পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা চার থেকে পাঁচ জনের বিরুদ্ধে মাদারীপুর সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 
আসামিরা হলেন, কামাল গড়িয়া (৪৫), হেমায়েত গড়িয়া (৪০), উভয়ের পিতা মৃত্যু  কলম গড়িয়া, রুনা বেগম (৩৫), স্বামী- কামাল গড়িয়া,লায়লা বেগম (৩২), স্বামী- হেমায়েত গড়িয়া তাদের উভয়ের বাড়ি পেয়ারপুর ইউনিয়নের কুমারটেক এলাকায়। 

ভুক্তভোগী পরিবার ও মামলার  সূত্রে জানা যায়, ক্রয় করা জমি নিয়ে (আসামী) বড় ভাইদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই জমি দখলের জন্য আসামীরা আমাকে বিভিন্ন সময়ে হত্যার হুমকি ধামকি দিয়ে চলছিল। এরপরে আমি বাধ্য হয়ে  উপজেলা ভূমি অফিসে একটি মিস কেস দায়ের করি। যাহার নাম্বার- XIII-বি-৫৪৯/২৩-২৪।পরে ভুমি কর্মকর্তা আমার কাগজপত্র দেখে আগামী ২৫ মার্চ সকালে শুনানি করার নোটিশ দেন। এর ফলে আসামীগনরা আমার উপর ক্ষিপ্ত হয়ে আজ সকালে লেকজন নিয়ে দেশীয় অস্ত্র-সস্ত্র রামদা, ছেনদা, বাঁশের লাঠি, লোহার রড, দিয়ে আমার বসত ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে  দেশীয় অস্ত্র-সন্ত্র  গলার উপর ধরে 
তিন লক্ষ টাকা চাঁদা দাবি করে।চাদা না দিলে আমার ছেলে মেয়েকে খুন করার হুমকি দিয়েছে।আমি চাঁদা দিতে অস্বীকার করলে তাদের হাতে থাকা বাঁশের লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্য এলোপাতাড়িভাবে পিটাতে থাকলে আমার স্ত্রী এসে আমাকে বাঁচাতে আসলে তাকেও বেধর মারধর করেন। এবং তার পরনের বস্ত্র টেনে হিসরে 
শ্লীলতাহানী ঘটায়।এতে আমি আমার স্ত্রী গুরুতর জখম হয়েছি। আমার স্ত্রী গলায় থাকা একটি ১ ভড়ি ওজনের স্বর্নের চেইন, ৬ আনা স্বর্নের আংটি,ঘরে থাকা নগদ এক লক্ষ, স্যামস্যাং কোম্পানীর স্মার্ট ফোন জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। 

ভুক্তভোগী কাজল গড়িয়া বলেন,এ ঘটনার বিষয় এলাকার সবাই জানে।আমার মা আমার কাছে এই জমি বিক্রি করেছে আরো আট বছর আগে। পরে আমার ভাইয়েরা এই জমি জাল দলিল করেছে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগতেছি। আমি সরকার এবং প্রশাসনের কাছে একটি সুষ্ঠু বিচার চাই যাতে আমি আমার ছেলে সন্তান নিয়ে বসত ঘরে  থাকতে পারি। 

এ ব্যাপারে অভিযুক্ত হেমায়েত গড়িয়া বলেন, এই জমি আমার মা আমাদের নামে লিখে দিছে অর নামে লিখে দেয় নাই এ কারণে আমরা জমি দখলে গিয়েছিলাম। তাদেরকে কেউ মারধর করে নাই তারা মিথ্যা একটি অভিযোগ দায়ের করেছে। তিনি আরো বলেন,আমার ছোট ভাই তার শ্বশুরবাড়ি লোকজন এনে আমার বোন ও খালাকে মারধর করেছে। আমরা তাদের বিচার চাই। 


এ ব্যাপারে মাদারীপুর সদর থানায়  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম সালাউদ্দিন আহমেদ বলেন,লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত অনুসারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মাদারীপুর প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)