মার্কিন সাংবাদিকদের অবাধ বিচরণ বন্ধ করছে রাশিয়া!

মার্কিন যুক্তরাষ্ট্রে রুশ সংবাদ মাধ্যম আরটি (রাশিয়ান টাইমস)’এর সাংবাদিকদের স্বীকৃতি বাতিল করার পর এবার মার্কিন সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করতে উঠেপড়ে লেগেছে রাশিয়া।

এজন্য সংসদে মার্কিন সাংবাদিকদের অবাধ বিচরণ বন্ধ করার কথা বিবেচনা করছে মস্কো। আগামী অধিবেশনে এই প্রস্তাব সংসদে পেশ করা হতে পারে বলে জানা গেছে। যেটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ইটের বদলে রাশিয়ার পাটকেল নীতি হিসেবে দেখছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

রাশিয়ার নিম্নকক্ষ ডুমার আইন ও নিয়ন্ত্রণরক্ষা কমিটির প্রধান ওলগা সাভাস্ট্যানোভা জানান, তিনি সংসদে মার্কিন সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করার কথা চিন্তা-ভাবনা করছেন।

আগামী সোমবার নিয়ন্ত্রণরক্ষা কমিটিতে বিষয়টি নিয়ে আলোচনা হবে। এরপর মঙ্গল ও বুধবার এটি অনুমোদনের জন্য স্টেট অব ডুমায় তোলা হবে।

এদিকে রাশিয়ার এই পদক্ষেপের কড়া নিন্দা জানিয়েছে আমেরিকা। ওয়াশিংটনের দাবি, এই সিদ্ধান্ত সংবাদমাধ্যমের স্বাধীনতায় আঘাত হানবে। সিদ্ধান্ত কার্যকর হলে সংসদের কোন খবর সংগ্রহ করতে পারবেন না মার্কিন সাংবাদিকরা।

প্রসঙ্গত, গত বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার চেষ্টার অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ আরটিকে "বিদেশী এজেন্ট" হিসেবে উল্লেখ করেছে।

এজন্য দেশটি মিডিয়াটির সাংবাদিকদের স্বীকৃতি বাতিল করে। যদিও নিজেদের বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করেছে আরটি।
সূত্র: রয়টার্স

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ