ফরিদপুরে জেলা প্রশাসনের চারটি প্রকাশনার মোড়ক উন্মোচন

Generic placeholder image
  Ashfak

ফরিদপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় চারটি প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়েছে। প্রকাশনা গুলো হলো , শিশু –কিশোরদের লেখা ১০০টি গল্প নিয়ে ‘বায়না’,দ্বাদশ নির্বাচনে জেলা রিটারিং কর্মকতার গৃহীত কর্মকান্ডের নিয়ে বই 'ভোট উৎসব ২০২৪' ,  জেলা প্রশাসকের এক বছরের কর্মকান্ডের চিত্রলিপি নিয়ে বই 'আয়না' এবং জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের 
বার্ষিকী-২০২৩ ‘ক্বণন’।
 সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বই গুলোর মোড়ক উন্মোচন করলেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ।
মোড়ক উন্মোচন করা বইগুলোর প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা উন্মোচন এবং সৃজনশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে আয়োজিত গল্প লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় শিক্ষার্থীদের সহস্রাধিক গল্প থেকে নির্বাচিত ১০০টি গল্প নিয়ে আমরা 'বায়না' নামক প্রকাশনা বের করেছি।
তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচনে রিটার্নিং অফিসার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমসমূহ নিয়ে বই 'ভোট উৎসব ২০২৪' । এছাড়াও ডিসেম্বর ২০২২ থেকে ডিসেম্বর ২০২৩ পর্যন্ত জেলা প্রশাসন ফরিদপুর কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকান্ডের চিত্রলিপি নিয়ে বই 'আয়না' এবং জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ কর্তৃক প্রথম বারের মত প্রকাশিত বার্ষিকী-২০২৩ ‘ক্বণন’ নামের বই প্রকাশনা করা হয়। তিনি জানান, ‘ক্বণন’ শব্দের শাব্দিক অর্থ ঝংকার/ধ্বনি। প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের সৃজনশীল লেখা এবং প্রতিষ্ঠানের সার্বিক চিত্র ফুটে উঠেছে এর প্রতিটি পাতায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক অমিত দেবনাথ, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব রামানন্দ পাল, সিভিল সার্জন ছীদ্দিকুর রহমান, চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট নজরুল ইসলামসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগন উপস্থিত ছিলেন ।
ফরিদপুর জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)