ডিএসইতে পিই রেশিও কমেছে

এক সপ্তাহের ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) দশমিক ৫ পয়েন্ট কমে ১৬ দশমিক ৬৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তবে পিই রেশিও ১৫ এর ঘরে বা তার নিচে থাকলে বিনিয়োগ নিরাপদ বলে মনে করেন শেয়ারবাজার বিশ্লেষকরা।

সূত্র মতে, বর্তমানে ডিএসইর পিই রেশিও অবস্থান করছে ১৬ দশমিক ৬৬ পয়েন্টে। আগের সপ্তাহে যার অবস্থান ছিল ১৬ দশমিক ৭১ পয়েন্ট।

সে হিসেবে আলোচিত সপ্তাহে ডিএসইর পিই রেশিও কমেছে দশমিক ৫ পয়েন্ট বা দশমিক ৩০ শতাংশ।

সপ্তাহ শেষে খাতভিত্তিক ট্রেইলিং পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১০ দশমিক ৬ পয়েন্টে, সিমেন্ট খাত ৩০ দশমিক ৫ পয়েন্টে, সিরামিক খাত ২৩ দশমিক ৯ পয়েন্টে, প্রকৌশল খাত ২৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাত ২৯ দশমিক ২ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাত ১২ দশমিক ২ পয়েন্টে, সাধারণ বীমা খাত ১২ দশমিক ৮ পয়েন্টে এবং তথ্য ও প্রযুক্তি খাত ২৪ দশমিক ৩ পয়েন্টে।

এ ছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ২৯ দশমিক ৯ পয়েন্টে, বিবিধ খাত ৩০ দশমিক ৫ পয়েন্টে, এনবিএফআই ২০ দশমিক ৬ পয়েন্টে, কাগজ খাত মাইনাস ১২ দশমিক ৫ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাত ২০ দশমিক ৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাত ২৬দশমিক ১ পয়েন্টে, চামড়া খাত ১৮ দশমিক ৫ পয়েন্টে, টেলিযোগাযোগ খাত ১৬ দশমিক ৯ পয়েন্টে, বস্ত্র খাত ২৪ দশমিক ৭ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাত মাইনাস ২৪ দশমিক ১ পয়েন্টে অবস্থান করছে।

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ