ফরিদপুরে জেলা প্রশাসক ভলিবল টুর্নামেন্ট শুরু

Generic placeholder image
  Ashfak

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক ‌ ভলিবল টুর্নামেন্ট ‌ আজ শনিবার সকাল সাড়ে দশটায় ‌ শহরের ‌ সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। নক আউট পদ্ধতির এই টুর্নামেন্টে ‌ মোট ১০ টি দল ‌ অংশগ্রহণ করছে। প্রথম দিন ‌ প্রথম রাউন্ডের খেলা ‌ এবং আগামীকাল ‌ সেমিফাইনাল ও ফাইনাল খেলা ‌ অনুষ্ঠিত হবে। উপলক্ষে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ ইয়াসিন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ‌ ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, বিশেষ অতিথি বক্তব্য রাখেন ‌ সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, অধ্যাপক মোহাম্মদ শাহজাহান  ‌, এ সময় ‌ ফরিদপুর জেলা প্রশাসনের ‌ কর্মকর্তা বৃন্দ ‌ জেলা ক্রীড়া সংস্থার ‌ সদস্যবৃন্দ জেলা ক্রীড়া অফিসার ‌ শাহীন সুলতান রাজা সহ অংশগ্রহণকারী দলসমূহের ‌ খেলোয়াড় বৃন্দ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানের প্রধান অতিথির ভাষণ ফরিদপুরের জেলা প্রশাসক ‌ কামরুল আহসান তালুকদার ‌ বলেন মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলাকে মাঠ পর্যায়ে ছড়িয়ে দেওয়ার জন্য ‌ আমাদের নির্দেশনা দিয়েছেন। ‌ আমরা সে নির্দেশনা অনুযায়ী আমাদের সকল খেলা ‌ ফুটবল ক্রিকেট  হাডুডু ব্যাডমিন্টন সহ বাংলাদেশের সকল হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে  আনার  জেলা প্রশাসন উদ্যোগ নিয়েছি। তিনি বলেন  আপনারা দেখেছেন ইতিমধ্যে ফুটবল হয়েছে ক্রিকেট হয়েছে , ভলিবল  শুরু করেছি ব্যাডমিন্টন ‌ শুরু করেছি সব খেলা মাঠে নিয়ে আসব এবং এখান থেকে সেরা খেলোয়াড় বাছাই করে ফরিদপুরের একটি জাতীয় মান সম্পূর্ণ দল গঠন করব।
তিনি বলেন ফরিদপুরে ভলিবল খেলাটি হারিয়ে যাওয়ার  উপক্রম হয়েছিল আজ এই টুর্নামেন্টের মাধ্যমে তা মাঠে ফিরিয়ে আনা হয়েছে। ‌ তিনি বলেন ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগ ‌ প্রতি মাসে একটি করে টুর্নামেন্ট আয়োজন করা হবে । যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। তিনি বলেন এখন থেকে প্রতি বছরই এই ধরনের টুর্নামেন্ট আয়োজন করা হবে। খেলাধুলার মাধ্যমে যত সহজে প্রতিষ্ঠিত হওয়া যায় অন্য কোনভাবে সেটা সম্ভব নয়। ফরিদপুরে খেলাধুলার ঐতিহ্য ফিরিয়ে আনতে জেলা প্রশাসন ‌ সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে ‌ প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি আয়োজনের সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানান‌ এবং এই টুর্নামেন্টের ‌ সার্বিক সহযোগিতা  কামনা করেন ‌।
এরপর প্রতিযোগিতার প্রথম ‌ খেলায় মধুখালী উপজেলা দল ২-০ সেটে ২৫-১৪   ২৫-১৪ পয়েন্টে চরভদ্রাসন ‌ উপজেলা কে পরাজিত করে ‌ দ্বিতীয় পর্বে উন্নীত হয়।
ফরিদপুর জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)