যৌন হেনস্তার অভিযোগ ক্লিনটনের বিরুদ্ধে !

নতুন করে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের বিরুদ্ধে। ঘটনা ২০০০ সালের হলেও সম্প্রতি যৌন হেনস্তার অভিযোগ এনেছেন চার মার্কিন নারী।

ব্রিটিশ সংবাদপত্র ডেইলি মেলের খবর অনুযায়ী, ২০০০ সালে এক বিলিয়নিয়ার বিনিয়োগকারী রন বার্কলেকে ব্যবসাসংক্রান্ত কিছু কাজে সাহায্য করেছিলেন ক্লিনটন। নিগ্রহের শিকার নারীরা ওই বিনিয়োগকারীর কর্মচারী। ওই ব্যবসায়ীর প্রাইভেট জেটেই ছিলেন চার নারী। তখনই ক্লিনটন তাদের যৌন নিগ্রহ করেন বলে অভিযোগ।


সাবেক মার্কিন এই প্রেসিডেন্টের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ নতুন কিছু নয়। প্রেসিডেন্ট থাকাকালে এ রকম একাধিক অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। তবে প্রচারের যাবতীয় আলো শুষে নিয়েছিল মনিকা লিউনস্কির সঙ্গে ক্লিনটনের অ্যাফেয়ার। এখনো অটুট রয়েছে সেই স্মৃতি।

বিশ্বজুড়ে আলোড়ন ফেলে দেওয়া মনিকার সঙ্গে তার সম্পর্কের ঘটনা ১৯৯৮ সালে সামনে আসে। সে সময় মনিকাকে নিয়ে মার্কিন রাজনীতি টালমাটাল ছিল। তার ঠিক দুই বছরের মাথায় ফের যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন ওই চার নারী বলে অভিযোগ।

মনিকা পর্ব যে ক্লিনটনের জীবনে বিশেষ প্রভাব ফেলেনি তা নতুন করে ওঠা যৌন নিগ্রহের অভিযোগই প্রমাণ করে। তবে ১৭ বছর পর কেন সেই নারীরা যৌন হেনস্তার অভিযোগ আনলেন, তা পরিষ্কার নয়। জানা গেছে, অভিযোগকারী চার নারীই পৃথকভাবে এই সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ