লালমনিরহাটের হাতীবান্ধায় মাটি ভরাটের সময় পাওয়া গেলো পরিত্যক্ত মর্টার সেল

Generic placeholder image
  Ashfak

লালমনিরহাটের হাতীবান্ধায় ঈদগাহ মাঠে মাটি ভরাট করার সময় একটি পরিত্যক্ত মর্টার সেল দেখতে পায় স্থানীয়রা। বুধবার সন্ধ্যায় উপজেলার বড়খাতা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকার একটি ঈদগাহ মাঠে মর্টার সেলটি পাওয়া যায়। 

জানা গেছে, উপজেলার বড়খাতা ইউনিয়নের মুন্সিপাড়া এলাকার একটি  ঈদগাহ মাঠ সংস্কারের জন্য পাশের একটি পুকুর থেকে মাটি এনে ঈদগাহ মাঠটি ভরাট করার কাজ চলছে। এমতো অবস্থায় গত বুধবার বিকেলে ওই ঈদগাহ মাঠে একটি মর্টার সেল দেখতে পায় স্থানীয়রা। 

পরে পরিত্যক্ত মর্টার সেলটি নিয়ে এসে একটি ঘরে রেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে স্থানীয় থানা-পুলিশ মর্টার শেলটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে- মর্টার সেলটি ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের সময়কার।

এ বিষয়ে ঈদগাহ মাঠ কমিটির সভাপতি আহসান হাবীব লাভলু বলেন, শ্রমিকরা ঈদগাহ মাঠে মাটি ভরাট কাজ করার সময় মর্টার সেলটি দেখতে পায়। পরে মর্টার সেলটি নিয়ে এসে ঈদগাহ মাঠের ঘরে রেখে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে তদন্ত করছে। 

এ বিষয়ে হাতীবান্ধা থানার তদন্ত কর্মকর্তা (ওসি) নির্মল চন্দ্র মোহন্ত বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। মর্টার সেলটি উদ্ধার করা হয়েছে। তবে মর্টার সেলটি নিস্ক্রিয় না সক্রিয় সেটা জেনে ব্যবস্থা গ্রহন করা হবে।  
এস.বি-সুজন, লালমনিরহাট প্রতিনিধি 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)