নাছিরনগরে মাতৃদুগ্ধ বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত

Generic placeholder image
  Ashfak

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জাতীয় পুষ্টিসেবা,জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে উপজেলা স্বাস্থ্য  বিভাগের সহযোগিতায় মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩ ও এর বিধিমালা-২০১৭, মায়ের দুধের উপকারিতা ও গুড়াঁ দুধের অপকারিতা শীর্ষক অবহিতকরণ সভা আয়োজন করা হয়েছে। 

রবিবার(৩ মার্চ )সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে এই সভার অনুষ্ঠিত হয়েছে।

নাছিরনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়ের সভাপতিত্বে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাইফুল ইসলাম সঞ্চালানায় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন  উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া, থানার অফিসার ইনচার্জ মো: সোহাগ রানা, এম আই এম পুষ্টিবিদ ডাঃ তোফায়েল ও জাতীয় পুষ্টি ইনস্টিটিউটের ট্রেইনার ডা: মিঠুন দেবনাথসহ সভায় উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

অবহিতকরণ সভায় “মাতৃদুগ্ধ বিকল্প, শিশুখাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও সেগুলোর ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন-২০১৩ (মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩) বিষয়ে আলোকপাত করা হয়। 

আলোচনায় বক্তারা বলেন, শিশু সুস্থ ও স্বাভাবিক রাখতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই। শিশু মৃত্যুর অধিকাংশ কারন হচ্ছে অনিরাপদ ও অবহেলার কারনে ঘটে। আমরা শিশুদের বিশেষভাবে মায়ের দুধ পানের গুরুত্ব দিব। আমরা চিকিৎসকের নির্দেশনায় পুষ্টিকর বাড়তি খাবার দিব। 
মো খোকন,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)