বোন ও বোন জামাইয়ের প্রহারে ভাই আহত,বোন কর্তৃক ভাইয়ের বাড়ি দখলের অভিযোগ

Generic placeholder image
  Ashfak

সহোদর ভাই হানিফ মাহমুদের টাকায় ক্রয়কৃত বাড়ি ও জমি দখলে নিতে বোন ও বোনের জামাই বেপোরোয়া হয়ে প্রতিনিয়ত বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রাণনাশ ও বাড়িঘর ছাড়ার হুমকিসহ ভাইকে মারধর করে আহত করার অভিযোগ উঠেছে টঙ্গীর পাগাড় এলাকার তাসলিমা আক্তার ও তার স্বামী জসিম উদ্দিনের নামে।
হানিফ মাহমুদ কর্তৃক একাধিক অভিযোগ ও সাধারণ ডায়রী সূত্রে জানা যায়, ২০১৯ সাল ও পরবর্তী বিভিন্ন সময়ে হানিফ মাহমুদ নিজ অর্থে ৩টি জমি ক্রয় করে সেখানে বহুতল ভবন নির্মাণপূর্বক বাড়িঘর করে এবং ভাড়াটিয়া উঠিয়ে ভোগদখল করছেন। জমিগুলো ক্রয় এবং রেজিষ্ট্রিকালে হানিফ মাহমুদ পারিবারিক মামলা মোকদ্দমায় জড়িয়ে পড়ায় জমিগুলো তার স্নেহের ছোট বোন তাসলিমা আক্তার লিলির নামে রেজিস্ট্রি করেন এবং বহুতল বাড়ি নির্মাণ করে ভোগদখলে আছেন। জমিগুলো রেজিস্ট্রির সময় কথা ছিলো, হানিফ মাহমুদের নামে তার স্ত্রীর করা মামলা নিষ্পত্তি হওয়ার পর বোন লিলি সেই বাড়িজমি সকল কিছু ভাই হানিফকে ফেরৎ দিবেন। কিন্তু বোন তাসলিমা আক্তার লিলি এবং বোন জামাই জসিম উদ্দিন তা না করায় ভাই বোনের মধ্যে এনিয়ে বিরোধ সৃষ্টি হয়। পরে স্থানীয়ভাবে এ নিয়ে একাধিকবার বিচার শালিস বসে। এত বিষয়টি মিমাংশা না হওয়ায় হানিফ মাহমুদ বিজ্ঞ আদালতের আশ্রয় নেন এবং বিজ্ঞ অতিরিক্ত সহকারী জজ আদালত [টঙ্গী] গাজীপুর বরাবর দেওয়ানী মো: নং-৪৫৮/২০২৩ রজু করেন। ৮ জানুয়ারী ২০২৪ ইং বিজ্ঞ অতিরিক্ত সহকারী জজ আদালত [টঙ্গী] গাজীপুর অত্র মোকদ্দমায় ৩টি বাড়ির উপর বিবাদী পক্ষের বিরুদ্ধে আনীত অস্থায়ী নিষেধাজ্ঞার অত্র দরখাস্তটিতে দোতরফা শুনানী অন্তে পরিবর্তীত আকাওে অত্র মোকদ্দা নিষপত্তি না হওয়া পর্যন্ত নালিশী সম্পত্তির উপর কোন প্রকার হস্তান্তর দলিল সৃষ্টি, নালিশী সম্পত্তির আকার অঅকৃতি পরিবর্তন করা হতে উভয় পক্ষকে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ প্রদান করেন। কিন্তু বিবাদীপক্ষ তাসলিমা আক্তার লিলিগং গত ৯, ১৭, ২৪ জানুয়ারী অজ্ঞাতনামা লোকজন নিয়ে বাড়ির টু-লেট, আদালত কর্তৃক নিষেধাজ্ঞার নোটিশ ছিড়ে ফেলে এবং বাদী হানিফ মাহমুদসহ তার পরিবারের লোকজনকে প্রাণনাশের হুমকিসহ পরিবারের লোকজনকে ভয়ভীতি দেখিয়ে আসছে। গত ১ মার্চ শুক্রবার দুপুর একটায় বাড়ির ভাড়াটিয়া উঠা-নামাকে কেন্দ্র করে হানিফ মাহমুদের বোন তাসলিমা আক্তার লিলি ও বোন জামাই জসিম উদ্দিনগং মিলে হানিফ মাহমুদকে বেদড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করে এবং প্রাণনাশসহ বিভিন্ন হুমকি প্রদান করেন বলে হানিফ মাহমুদ টঙ্গী পূর্ব থানায় অভিযোগ করেন।
হানিফ মাহমুদ জানান, আমার টাকায় ক্রয়কৃত জমি, আমার টাকায় নির্মাণকৃত বহুতল বাড়ি আমার দখলে থাকা সত্বেও তাসলিমা ও তার স্বামী জসিম আমার উপর বিভিন্ন ভাবে অত্যাচার করছে, আজ আমাকে তারা মারধর কওে আহত করেছে। আমি শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে থানায় অভিযোগ করেছি। এছাড়া তাদের বিরুদ্ধে আমার দায়ের করা আদালতে মামলাসহ থানায় একাধিক অভিযোগ রয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই আইনের দ্বারস্থ হয়েছি। আইনের বিচার যেদিকে যাবে আমি মেনে নেবো।
এদিকে বিবাদী তাসলিমা আক্তার লিলি জানান, আমার ও আমার স্বামীর সাথে হানিফ মাহমুদের বিরোধ রয়েছে। আমার নামে রেজিস্ট্রিকৃত জমি জবরদখল করে রেখেছে, ভোগদখল করছে। আজ আমাকে হানিফ মামুদসহ কয়েকজন মিলে মারধর করেছে, আমি হাসপাতালে চিকিৎসা নিয়েছি। থানায় মামলা করবো।  
সিনি: স্টাফ রিপোর্টার

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)