ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে বসন্ত উৎসব ১৪৩০ অনুষ্ঠিত

Generic placeholder image
  Ashfak

আজ (১৯ ফেব্রুয়ারি ২০২৪-সোমবার) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কেন্দ্রীয় মিলনায়তনে বসন্ত উৎসব পালন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।
ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মহিউদি্দনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ মঞ্জুর মুর্শেদ ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন , “সামাজিক মাধ্যমে আমরা দেখি আমাদের জাতীয় দিবসগুলো সম্পর্কে বর্তমান প্রজন্ম সজাগ নয়, একজন শিক্ষক হিসেবে আমার দুঃখ, পরিতাপ বলতে হয় এটা আমাদেরই ব্যর্থতা শিক্ষার্থীদের এবিষয়গুলো নিয়ে বুঝাতে পারিনি। আমরা বসন্ত দিবস, ভালোবাসা দিবস পালন করবো কিন্তু মনে মনে সাম্প্রদায়িক হবো এটা ঠিক নয়। নানান ধর্ম
ও জাতিসত্তার সংমিশ্রণে আমাদের অসাম্প্রদায়িক মনোভাব নিয়ে চলতে হবে।”
তিনি আরো বলেন, “আমাদের শিক্ষক-শিক্ষার্থী সবাইকে আমার দেশের সংবিধানের আদ্য প্রান্ত আবশ্যকভাবে জানতে হবে। আমাদের সংবিধানে নারী পুরুষের ভেদাভেদ করে না কিন্তু আমরা তা প্রতিষ্ঠিত করিনা। আমাদের আইডেনটিটি বাঙালিত্বের উৎকৃষ্ট উদাহরন হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী, তিঁনি সূঁতি শাড়ি পরেন, নামাজ পড়েন, ধর্ম চর্চা করেন একই সাথে সংস্কৃতি চর্চাও করে থাকেন।”
তিনি বলেন, “এইযে বসন্ত উৎসব এগুলো শুধু পোষাকে নিলেই হবেনা মননেও নিতে হবে। আর আমাদের দেশের শিল্প ও সংস্কৃতিকে শিক্ষার মধ্যে নিয়ে আসতে হবে।”
এছাড়াও অনুষ্ঠানের আহবায়ক হিসেবে ড. মোঃ মিরাজ হোসেন স্বাগত বক্তব্য প্রদান করেন। এসময় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
অমৃত রায়, জবি প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)