আত্মহত্যার চিন্তাও করেছিলাম :ইলিয়েনা

যেমন তার রূপ ও তেমন তার অভিনয় দক্ষতা দিয়ে কোটি কোটি ভক্তের মন জয় করেছেন বলিউড অভিনেত্রী ইলিয়েনা ডিক্রুজ। দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউড পাড়াতেও সমানভাবে এখন দাপিয়ে বেড়াচ্ছেন তিনি।


কিন্তু এই অভিনেত্রীই নাকি এক সময় আত্মহত্যা করতে চেয়েছিলে। তাকে ঘিরে ধরেছিল বিষন্নতা ও বডি ডিসমরফিক ডিসঅর্ডারে।

রবিবার ২১তম ‘ওয়ার্ল্ড কংগ্রেস অব মেনটাল হেলথ’ শীর্ষক একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা জানান ইলিয়েনা।

তিনি বলেন, ‘আমি আত্মসচেতন ব্যক্তি এবং সব সময়ই আমার শারীরিক গড়ন নিয়ে চিন্তায় থাকতাম। আমি সকলের কাছে গ্রহণযোগ্য হতে চাইতাম।

আমার সবসময় মন খারাপ থাকত। কিন্তু এ বিষয়ে সাহায্য পাওয়ার আগে বুঝতে পারিনি আমি বিষন্নতা এবং বডি ডিসমরফিক ডিসঅর্ডারে ভুগছি। ’

তিনি আরো বলেন, ‘এক পর্যায়ে আমি আত্মহত্যার চিন্তা করেছিলাম এবং সবকিছু শেষ করে দিতে চেয়েছিলাম। কিন্তু আমি যখন মেনে নিলাম, আমি যা এবং যে পরিস্থিতির মধ্যে দিয়ে চলছি সেটিই ঠিক তখন সবকিছু ঠিক হয়ে গেল।

আমি মনে করি এটিই বিষন্নতা থেকে মুক্তি পাওয়ার প্রথম ধাপ। ’
বাদশাহো সিনেমার এ অভিনেত্রী জানান, বিষন্নতা দূর করতে যদি কারো সাহায্য প্রয়োজন হয় তবে এ নিয়ে লজ্জা করা উচিৎ নয়। ‘এটি আপনার শরীরের ভারসাম্যহীনতার কারণে হয়ে থাকে এবং এজন্য চিকিৎসা নেয়া প্রয়োজন। বসে বসে ভাববেন না যে এটি ঠিক হয়ে যাবে।

এ বিষয়ে চিকিৎসা নিন। শরীরের কোথাও মচকে গেলে যেমন আপনি চিকিৎসা নিয়ে থাকেন, তেমনি বিষন্নতার জন্যও আপনার চিকিৎসা নেয়া প্রয়োজন’-বলেন ইলিয়েনা।

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ