ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞান ও প্রযুক্তি মেলা এবং অলিম্পিকটা অনুষ্ঠিত

Generic placeholder image
  Ashfak

বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিগত দক্ষতায় ব্রাহ্মণবাড়িয়ায় “ বিজ্ঞান ওপ্রযুক্তি,  উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখেদিনব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৮ম বিজ্ঞানঅলিম্পিয়াড মেলা উদ্বোধন করা  হয়েছে। 


মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় উপজেলা পরিষদেরঅডিটরিয়ামে জাতীয় বিজ্ঞান ও জাদুঘরের ত্বত্তাবধানে ও বিজ্ঞানও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসনেরউদ্যোগে বিভিন্ন স্কুলের অর্ধশতাধিক স্থল মেলায় অংশ গ্রহণ করে। 


ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ সেলিমশেখ এর সভাপতিত্বে আলোচনা সভা ও মেলা উদ্ভোধনী অনুষ্ঠানেপ্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় কোষাধক্ষ ওসাবেক মহাপরিচালক (গ্রেড-১), মাধ্যমিক ও উচ্চ শিক্ষাঅধিদপ্তর বাংলাদেশ দেশবরেণ্য শিক্ষাবিদ, তিতাস পাড়ের বেগমরোকেয়া খ্যাত প্রফেসর ফাহিমা খাতুন।


প্রধান অতিথি বক্তব্যের বলেন, বাংলাদেশ বিজ্ঞানসম্মত ও স্মার্ট বাংলাদেশ গঠনে সরকার কাজ করছে। আর এ ক্ষেত্রে ক্ষুদে শিক্ষারথীদের উদ্ভাবনগুলো অগ্রণী ভূমিকা রাখছে। এভাবে একদিন আমাদের দেশ বিজ্ঞান ও প্রযুক্তিতে স্বনির্ভর হয়ে উঠবে। ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞানভিত্তিক আরো শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে জনপ্রতিনিধিরা। আমাদের একটি কুসংস্কারমুক্ত ও বিজ্ঞান শিক্ষার উপর জোড় দিতে হবে।  


এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা(ভারপ্রাপ্ত) চেয়ারম্যান এড. লোকমান হোসেন, সদর মডেলা থানার ভারপ্রাপ্তকর্মকরতা মো. আসলাম হোসেন,  সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এইচ এম মাহবুবুর রহমান, ব্রাহ্মণবাডিয়া সাহিত্য একাডেমি সভাপতি জয়দুল হোসেন প্রমুখ। 

আলোচনা শেষে মেলা উদ্ভোধন ও জাতীয় বিজ্ঞান মেলাঅংশগ্রহণকারী বিভিন্ন স্কুলের স্টলে শিক্ষার্থীদের উদ্ভাবনী গুলোঘুরে দেখেন অতিথিবৃন্দ। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেরশিক্ষক ও শিক্ষার্থীরা এবং দর্শণার্থীরা শিক্ষার্থীদের উদ্ভাবনী স্টলঘুরে ঘুরে উপভোগ করছেন।

মো খোকন,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি 
 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)