এবার ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ‘ট্যাক্স কার্ড’দিচ্ছে এনবিআর

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবার ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ‘ট্যাক্স কার্ড’ প্রদান করবে। তালিকায় নতুন করদাতা ও বিভিন্ন প্রতিষ্ঠানসহ নায়ক, গায়ক, অভিনেতা, খেলোয়ার ও সাংবাদিকের নাম রয়েছে।

করদাতাদের উৎসাহ ও ২০১৬-১৭ অর্থবছরে সেরা করদাতার স্বীকৃতি হিসেবে ৩ ক্যাটাগরিতে এবার ‘ট্যাক্স কার্ড’ দেয়া হচ্ছে। অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপ-সচিব সুরাইয়া পারভীন শেলী স্বাক্ষরিত ‘ট্যাক্স কার্ড’প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে।

তাদের মধ্যে ব্যক্তি শ্রেণিতে ৫৫ জন, কোম্পানি শ্রেণিতে ৫৫ ও অন্যান্য শ্রেণিতে ১০ করদাতাকে মনোনীত করা হয়েছে।

সরকার ঘোষিত ‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা- ২০১০ (সংশোধিত)’ অনুযায়ী এসব কার্ড প্রদান করা হচ্ছে। আগামী ৮ নভেম্বর জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ট্যাক্স কার্ড প্রদান করবে।

জানা গেছে, ব্যক্তি শ্রেণির করদাতাদের মধ্যে জ্যেষ্ঠ নাগরিক ক্যাটাগরিতে ৫ জন, গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে ৫ জন, প্রতিবন্ধী ৩ জন, নারী ৫ জন, তরুণ ৫ জন, ব্যবসায়ী ৫ জন, বেতনভোগী ৫ জন, ডাক্তার ৫ জন, সাংবাদিক ৫ জন, আইনজীবী ৫ জন, প্রকৌশলী ৩ জন, স্থপতি ৩ জন, অ্যাকাউন্ট্যান্ট ৩ জন, নতুন করদাতা ৭ জন, খেলোয়াড় ৩ জন, অভিনেতা-অভিনেত্রী ৩ জন, গায়ক-গায়িকা ৩ জন এবং অন্যান্য ক্যাটাগরিতে ৩ জনকে নির্বাচিত করা হয়েছে। বাকি ট্যাক্স কার্ড কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে নির্বাচিত করা হয়েছে।

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ