মঠবাড়িয়ায় মরা মুরগি বিক্রির দায়ে একজনকে ৬ মাসের কারাদন্ড 

Generic placeholder image
  Ashfak

 পিরোজপুরের মঠবাড়িয়ায় মরা মুরগি বিক্রির দায়ে গোলাম মোস্তফা (৩৮) নামে এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। গোলাম মোস্তফা উপজেলার আন্ধারমানিক গ্রামের হাবিবুর রহমানের ছেলে। সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুম পৌর শহরের নতুন ফিস মার্কেটের পাশে মুরগি ব্যবসায়ী মোস্তফার ঘরে অভিযান পরিচালনা করেন। এ সময় গোলাম মোস্তফার ঘরে মজুদ করা বেশ কয়েকটি মরা মুরগি জব্দ করেন ও ব্যবসায়ী মোস্তফাকে আটক করে এ দন্ড প্রদান করা হয়।
এ সময় সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান, পৌর নির্বাহী কর্মকর্তা হারুন অর রশিদ, মঠবাড়িয়া থানার ওসি অপারেশন আব্দুল হালিম উপস্থিত ছিলেন।
অভিযোগ রয়েছে মোস্তফা বিভিন্ন সময়ে মরা মুরগি জবাই করে স্বল্পমূল্যে বিভিন্ন হোটেল রেস্তোরায় সরবরাহ করে আসছিলেন। এদিকে মরা মুরগি জব্দ এবং ব্যবসায়ীর কারাদণ্ডাদেশের সংবাদ পেয়ে ঘটনাস্থলে শত শত উৎসুক জনতা ভির করেন। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মুরগি ব্যবসায়ী গোলাম মোস্তফার ঘরে অভিযান চালিয়ে বেশ কয়েকটি মরা মুরগি জব্দ করা হয়েছে। বিক্রির উদ্দেশ্যে মরা মুরগি মজুদ করায় ব্যবসায়ী মোস্তফাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। জব্দ করা মুরগিগুলো মাটি চাপা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।
ইসমাইল হোসেন হাওলাদার, মঠবাড়িয়া (পিরোজপুর)প্রতিনিধি 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)