আদালতে খালেদা ,নেতাকর্মী শূন্য রাস্তা

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল দুর্নীতির দুই মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করতে আজ বৃহস্পতিবার আদালতে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পরে দুই লাখ টাকা মুচলেকায় তার জামিনও মঞ্জুর করেন আদালত।

অন্যান্য দিন আদালতপাড়ায় খালেদার উপস্থিতিকে কেন্দ্র করে রাস্তায় বিপুল সংখ্যক নেতাকর্মী দেখা গেলেও আজ রাস্তায় তুলনামূলক কম উপস্থিতি ছিল বিএনপির নেতাকর্মীদের।
পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত আদালতের আশপাশের এলাকায় পর্যবেক্ষণ করে দেখা গেছে, মৎস্য ভবন মোড়, হাইকোর্ট এলাকা, কার্জন হল মোড়, ঢাকা মেডিকেল মোড়সহ কোথাও দলীয় নেতাকর্মীদের অবস্থান নেই।

সাধারণত বিএনপি চেয়ারপারসন যখন আদালতে হাজিরা দিতে আসেন তখন বিপুল সংখ্যক নেতাকর্মী এসব এলাকায় অবস্থান নিয়ে খালেদা জিয়াকে স্বাগত জানান।

সরেজিমনে দেখা গেছে, এসব এলাকাতে অন্যান্য দিনের চেয়ে আজ আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। প্রতিটি মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতির পাশাপাশি জলকামান, এপিসি কার রাখা হয়েছে।

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল জানান, বিএনপি চেয়ারপারসন আদালতে যাওয়ার সময় হাইকোর্টের সামনে অবস্থান নিয়ে তারা খালেদা জিয়াকে স্বাগত জানিয়েছেন।

আইন-শৃঙ্খলা বাহিনীর বাধার মুখেও দলের নেতাকর্মীরা আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন বলেও জানান তিনি।
উল্লেখ্য, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টা ১৭ মিনিটে ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে আজ উপস্থিত হন খালেদা জিয়া। এ সময় আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জিয়া উদ্দিন জিয়ার মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন খালেদা। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। দুই লাখ টাকা মুচলেকায় জামিন পান তিনি।

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ