ইসির সঙ্গে সংলাপে বসেছে আওয়ামী লীগ

রাজনৈতিক দলগুলোর ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আজ নির্বাচন কমিশন-ইসির সঙ্গে সংলাপে বসেছে আওয়ামী লীগ। সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের জ্যেষ্ঠ নেতারা সংলাপে অংশ নিয়েছেন।

এর আগে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিতে আওয়ামী লীগের ২২ সদস্যের প্রতিনিধি দলের নাম পাঠানো হয়। দলে আছেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, আবদুর রাজ্জাক, ফারুক খান, রমেশ চন্দ্র সেন, এইচ টি ইমাম, রাশিদুল আলম, অ্যাম্বাসেডর জমির, ড. মসিউর রহমান, মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, এইচ এন আশিকুর রহমান, হাছান মাহমুদ, আবদুস সোবহান গোলাপ, রিয়াজুল কবির কাওছার।

স্ত্রীর অসুস্থতাজনিত কারণে দেশের বাইরে থাকায় প্রতিনিধি দলে নেই প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম।

যা থাকছে প্রস্তাবে : আওয়ামী লীগের প্রস্তাবে আরপিও এর বাংলা সংস্করণ, নির্বাচনে অবৈধ অর্থ ও পেশি শক্তির ব্যবহার রোধে আইনের নিরপেক্ষ ও কঠোর প্রয়োগ, প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত ও নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি বা সংস্থার অপেশাদার ও দায়িত্বহীন আচরণের জন্য কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ, বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠানের কোনো কর্মচারীদের নিয়োগ না দিয়ে প্রজাতন্ত্রের দায়িত্বশীল কর্মচারীদের থেকে যোগ্যতার ভিত্তিতে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগের সুপারিশ থাকবে।

এ ছাড়া দেশি- বিদেশি পর্যবেক্ষক নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতা অবলম্বন, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াসহ সব গণমাধ্যম কর্মীদের নির্বাচনী বিধি-বিধানের প্রতি শ্রদ্ধাশীল থাকা, দায়িত্ব কর্ম এলাকা নির্ধারণ করে দেওয়া।

পোলিং এজেন্টদের কেন্দ্রভিত্তিক তালিকা ছবি ও এনআইডিসহ নির্বাচনের অন্তত তিন দিন আগে রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে প্রদান করার কথা বলা হবে।

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ