ছিন্নমূল শীতার্তদের পাশে দাঁড়াতে রাণীশংকৈলে "মানবতার দেয়াল' এর  উদ্বোধন 

Generic placeholder image
  Ashfak

"আসুন মানবতার সেবাই নিজেকে বিলিয়ে দেই" এই শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরে এক ঝাঁক উদ্যোমী তরুণদের নিয়ে গঠিত "মানবতার বন্ধন" নামে এক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সোমবার ১ জানুয়ারি বিকালে ফিতা কেটে "মানবতার দেয়াল" এর শুভ উদ্বোধন করেন "মানবতার বন্ধনের" প্রধান উপদেষ্টা ও উপজেলা আ.লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক ও পৃষ্ঠপোষক  পৌরমেয়র মোস্তাফিজুর রহমান। 
এ সময় জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক আবু তাহের, আ.লীগ সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম,বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, কালের কন্ঠের প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু, প্রগতি ক্লাবের সাধারণ সম্পাদক এসকে সোহেল রানা মাসুম 'মানবতার বন্ধন' এর প্রতিষ্ঠাতা সভাপতি মো. রাজা, সভাপতি রেজাউল করিম, সম্পাদক আবু তাহের,সহ-সভাপতি খায়রুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন। 
জানা গেছে এ কার্যক্রমের মূল লক্ষ্য হচ্ছে, যেসব হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের ঠিকমতো খাবার জুটে না। কিনতে পারেন না পোশাক। এসব মানুষের কথা ভেবে 'মানবতার বন্ধন' যাত্রা শুরু করেছে ‘মানবতার দেয়াল’। এলাকার বিত্তশালী ও সামর্থ্যবান মানুষ তাদের নতুন-পুরোনো পোশাক এই দেয়ালে রেখে যাচ্ছেন। আর ছিন্নমূল অসহায় শীতার্ত মানুষ তা ব্যবহার করতে পারছেন। এতে উপকৃত হচ্ছে অসহায় শীতার্ত মানুষ, বিকশিত হচ্ছে মানবতা।
অতিথিরা বলেন, মানবতার দেয়াল উদ্যোগটি ভালো এবং  উপজেলাবাসীর জন্য একটি নতুন প্ল্যাটফর্ম। 
সব বিত্তশালী ও সামর্থ্যবান মানুষের উচিত হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের কথা ভেবে ‘মানবতার দেয়াল’-এ নতুন-পুরোনো পোশাক রেখে যাওয়া। কারণ অনেক সময় সরকারের একার পক্ষে এসব মানুষের জন্য শতভাগ সুবিধা নিশ্চিত করা সম্ভব হয় না । কিন্তু এ ধরনের প্ল্যাটফর্ম মানুষ ও মানবতার জন্য ইতিবাচক কাজ করবে।
এই ‘মানবতার দেয়াল’-এর প্রধান  উদ্যোক্তা রবিউল ইসলাম বলেন, শুধু শহর নয়, গ্রাম-গঞ্জে অসংখ্য হতদরিদ্র মানুষ আছেন, যারা দুই বেলা দুমুঠো ভাতের জোগান দিতে হিমশিম খাচ্ছেন।
এ অসহ্য শীতে নিজেরা পোশাক কিনে পরতে পারেন না। এসব ছিন্নমূল মানুষগুলো তাদের প্রয়োজন মেটাতে দেয়ালে রাখা পোশাক নিয়ে তাদের  প্রয়োজন মেটাতে পারবেন।
হুমায়ুন কবির,রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)