লালমনিরহাট-১ আসনে নৌকা ছাড়া কেউ ঢুকতে পারবে না, ইউপি চেয়ারম্যানের হুমকি

Generic placeholder image
  Ashfak

নৌকা ছাড়া অন্য কোনো মার্কার লোককে এলাকায় ঢুকতে দেওয়া হবে না বলে হুমকি দিয়েছেন লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত সহকারী (পিএস) ও গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল।

গত রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে।

এছাড়াও ওই ঘোষণার পরে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের গাড়ি ও অফিস ভাঙচুরের ঘটনা ঘটে।
ফেসবুকে ভাইরাল ভিডিওতে দেখা যায়, শনিবার (২৩ ডিসেম্বর) রাতে হাতীবান্ধার গড্ডিমারী ইউনিয়নের দোয়ানী এলাকায় নৌকা মার্কার নির্বাচনী জনসভায় দেওয়া বক্তব্যে আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, আমি গড্ডিমারীর মানুষকে আজ থেকে ৭ তারিখ পর্যন্ত প্রতিটি পাড়ায় পাড়ায় মহল্লায় পাহারা বসাতে অনুরোধ করছি।

জননেতা মোতাহার হোসেনের নৌকা ছাড়া অন্য কোনো মার্কার লোক যেন এই এলাকায় ঢুকতে না পারে।  

এর আগে গত বৃহস্পতিবার রাতে শ্যামল ও তার লোকজন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য আতাউর রহমান প্রধানের গণসংযোগে হামলা করে তার নির্বাচনী অফিস ও গাড়ি ভাঙচুর করে বলে অভিযোগ উঠেছে।

ওই ঘটনায় শুক্রবার লালমনিরহাট-১ ( হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. এরশাদ আলী শ্যামলকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা চেয়ে চিঠি দেন। শনিবার নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যাও দেন অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল।

আদালতে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিয়ে এলাকায় ফিরেই আবারও বক্তব্য দিয়ে আলোচনায় আসলেন এই জনপ্রতিনিধি। নির্বাচন শুরু থেকে এ আসনের বেশ কয়েকটি ঘটনার আলোচনার শীর্ষে রয়েছেন আবু বক্কর সিদ্দিক শ্যামল। তার ক্ষমতার জোর দীর্ঘ দিনের এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি লালমনিরহাট-১ আসনের নৌকার প্রার্থী মোতাহার হোসেন। এসব কারণে এ আসনের নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিয়ে বেশ শঙ্কা প্রকাশ করেন স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান।  

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনকে উৎসব মুখর করতে আমরা যেখানে ভোটারদের দারে দারে এসে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি। সেখানে শ্যামল সাহেব ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছেন। তিনি বর্তমান সংসদ সদস্যের পিএস (সহকারী) হওয়ার কারণেই কি নির্বাচনী আচরণবিধিকে তোয়াক্কা করছেন না? এমন প্রশ্ন করেন স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান।

ভাইরাল বক্তব্যের বিষয়ে আবু বক্কর সিদ্দিক শ্যামলের ব্যবহৃত নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এস.বি-সুজন, লালমনিরহাট প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)