কমলগঞ্জে পূর্ব শক্রতার জের ধরে হামলা; ৩ জনকে আটক করে গণপিটুনি

Generic placeholder image
  Ashfak

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারে তিন মাস পূর্বে গভীর নলক‚প বসানোর সময় তুচ্ছ ঘটনার জের ধরে গত রোববার (২৪ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের নারায়নপুর গ্রামে ভানুগাছ বাজারের দুই ব্যবসায়ীর উপর হামলা চালায় তিন দুর্বৃত্ত। এসময় ব্যবসায়ীদের চিৎকারে আশপাশের বিপুল সংখ্যক লোক জড়ো হয়ে তিনজনকে আটক করে গণপিটুনি দেয়। গনপিটুনিতে একজন গুরুতর আহত হয়।
আটককৃতরা হলেন- হবিগঞ্জ জেলার সদর উপজেলার গদাইনগর গ্রামের সৈয়দ আলীর ছেলে মো. লিটন (২৪), আব্দুল ওয়াহিদ মিয়ার ছেলে রুবেল মিয়া (৩০) ও রিচি গ্রামের আব্দুল আজিজের ছেলে সোহাগ মিয়া (২৩)। 
স্থানীয়রা কমলগঞ্জ থানা পুলিশকে জানালে তারা দ্রæত ঘটনাস্থল পৌঁছে উত্তেজিত জনতার হাত থেকে তাদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্যে লিটন ও সোহাগকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয় এবং রুবেলের আঘাত গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।
কমলগঞ্জ থানা পুলিশ সুত্রে জানা যায়, তিন মাস পূর্বে ভানুগাছ বাজারের ব্যবসায়ী কেশব কান্তি পালের ব্যবসা প্রতিষ্ঠানে গভীর নলক‚প বসানোর কাজে আসামীরা শ্রমিক হিসেবে কাজ করতো। এসময় তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে গ্রেফতারকৃত লিটনের সাথে কেশব কান্তি পালের সাথে তর্কবিতর্ক হয়। পরে এই ঘটনার প্রতিশোধ নিতে লিটনসহ গ্রেফতারকৃতরা কেশব পালের উপর হামলার পরিকল্পনা করে। গত রোববার রাতে ব্যবসার কাজ শেষ করে কেশব কান্তি পাল এবং ভানুগাছ বাজারের অপর ব্যবসায়ী অনন্ত দাস কাছাকাছি সময়ে নিজ নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে ঘটনাস্থল নারায়নপুর গ্রামের জহুর মিয়ার বাড়ির সামনে পৌছালে আসামীরা পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে কেশব কান্তি পাল মনে করে রাতের অন্ধকারে অনন্ত দাস এবং তার সাথে থাকা তপন দাসের উপর মরিচের গুঁড়া নিক্ষেপ করে এবং লোহার রড দিয়ে হামলা করে। 
এই ঘটনায় অনন্ত দাস বাদী হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করলে গ্রেফতারকৃত লিটন ও সোহাগকে মৌলভীবাজার আদালতে সোপর্দ করা হয়েছে। অপর আসামী রুবেল পুলিশ প্রহরায় মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 
ঘটনার সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম জানান, পূর্ব শত্রæতার জের ধরে ভানুগাছ বাজারের দুই ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামী লিটন ও সোহাগকে আদালতে সোপর্দ করা হয়েছে এবং অপর আসামী রুবেল মৌলভীবাজারে চিকিৎসাধীন রয়েছে।
এম এ ওয়াহিদ রুলু, কমলগঞ্জ

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)