ফুলবাড়ীতে টেন্ডার ছাড়াই কলেজের তরতাজা গাছ কেটে বিক্রি 

Generic placeholder image
  Ashfak

কুড়িগ্রামের ফুলবাড়ীতে টেন্ডার ছাড়াই কাশিপুর ডিগ্রি মহা বিদ্যালয়ের বিশালাকৃতির চারটি তরতাজা জীবন্ত গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে অধ্যক্ষের বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকালে ওই প্রতিষ্ঠানে গেলে গাছ কাটার দৃশ্য দেখা গেছে।  

সরেজমিনে দেখা যায়, উপজেলার কাশিপুর ডিগ্রি মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল বাকী খন্দকার নিয়ম- নীতির তোয়াক্কা না করে প্রতিষ্ঠানের ১টি বিশাল আকৃতির জীবন্ত ইউক্লিপটাস, ১টি পাইকড় গাছ ও ১ টি শিমুল গাছ সহ মোট চারটি গাছ বৃহস্পতিবার বিকালে শ্রমিক দিয়ে কেটে ফেলেন। এর মধ্যে একটি গাছ তিনি বিক্রি করেন। বাকি তিনটি গাছ বিক্রির জন্য স্তুপ করে রাখা হয়। গাছ চারটির আনুমানিক মুল্য প্রায় লক্ষাধিক টাকা।এদিকে নিয়ম নীতির তোয়াক্কা না করে টেন্ডার ছাড়া কলেজ মাঠে ছায়া দানকারী বড় বড় গাছ কেটে ফেলায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

স্থানীয় কয়েকজন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, কলেজ মাঠের চারদিকে সারিবদ্ধ ভাবে থাকা এসব গাছ প্রতিষ্ঠানটির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি শিক্ষার্থীদের ছায়াদান করে আসছে। অধ্যক্ষ সাহেব অকারনে সেগুলো কেটে ফেললেন। এতে একদিকে যেমন প্রতিষ্ঠানটির সৌন্দর্য নষ্ট হলো, তেমনি প্রখর রৌদ্রে শিক্ষার্থীদের দাঁড়ানোর জায়গা থাকলো না। 

গাছ কাটার বিষয়ে কাশিপুর ডিগ্রি মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল বাকী খন্দকার জানান, নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠানের চারটি গাছ কাটা হয়েছে। একটি গাছ বিক্রি করে শ্রমিকদের মজুরী দেয়া হয়েছে এবং বাকি তিনটি গাছ প্রতিষ্ঠানের কাজে লাগানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ জানান, খবর পেয়ে সেখানে লোক পাঠানো হয়েছে। সেই সাথে নিয়ম বহির্ভুত ভাবে গাছ কেটে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
ফু্লবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)