আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

Generic placeholder image
  Ashfak

বর্ণাট্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ৩২ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৫ তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২৩ পালিত হয়েছে।

রবিবার(৩ ডিসেম্বর) সকালে শহরের টেংকেরপাড় হতে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাংগনে আয়োজিত আলোচনা সভায় মিলিত হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক আবু আব্দুল্লাহ মোঃ ওয়ালী উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি এস এম শান্তনু চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোনাহর আলী শরীফ , প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, ডাঃ শামীমা সুলতানা।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফরহাদ হোসেন ভুইয়া ,জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা গায়ত্রী দেবনাথ, ড্রিম ফর ডিসএবিলিটির হেদায়েতুল আজিজ মুন্না ,মূক ও বধির বিদ্যালয়ের সভাপতি মোঃ সাহেদুল ইসলাম।সভা সঞ্চালনা করেন স্বনির্ভর বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম শাহীন।
সভায় প্রতিবন্ধীদের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া প্রতিবন্ধী শিশুরা নৃত্য ও গান পরিবেশন করে।
মো খোকন,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)