সুবিধা বঞ্চিতদের নিয়ে রক্তবিন্দুর ইফতার

পবিত্র রমজানে ইফতার কে ঘিরে থাকে বাড়তি আয়োজন।যে জার সাধ্যমতো ভাল খাবার দিয়ে ইফতার সারে। কিন্তু পথশিশু ও সুবিধা বঞ্চিত মানুষরা তা খেতে পারে না। বড়জোর উচ্ছিষ্ট ইফাতারই হয় তাদের খাবার।

 

তাই বৈসাম্য দূর করে তাদের মাঝে ইফতার বিতরণ করেছে জাতীয় রক্তদাতা সংগঠন রক্তবিন্দু। 'মানবতার বন্ধু' শ্লোগানকে ধারণ করে সমাজের সুবিধা বঞ্চিত অসহায়, দুঃস্থ, মানুষের অধিকার নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি । গতকাল মিরপুর ২নাম্বার স্টেডিয়াম সংলগ্ন এলাকায় সংগঠনটির উদ্যোগে পথ শিশুদের সাথে ইফতারের আয়োজন করা হয়।

 

দশ বছরের পথশিশু আলী বলে, 'যখন দেখি বড় লোকেরা ভাল খাবার দিয়ে ইফতার করে,তখন খুব মন চায় তাদের পাশে গিয়ে ইফতার করতে। তারা যা খায় তাই খাইতে।

 

কিন্তু তা সম্ভাব হয়না। কারন ওখানে আমাদের জায়গা নেই।ওখানে আমাদের যেতে দেয়না। তুচ্ছতাচ্ছিল্য করে তাড়ায়ে দেয়। হাত পাতলে বড়জোর ঝুটামুটা খাইতে দেয়' এমন সব কমলমতি শিশুদের কথা মনে পড়লে বিস্মিত হতে হয় আমাদের।

 

উক্ত ইফতার অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক মহিউদ্দীন উসমানী তিনি শিশুদের মায়াবী এই আর্তনাদের সাথে সহমত পোষণ করে, তাদের কে বলেন আমরা সর্বদা তোমাদের পাশে আছি।

আমাদের সাধ্যমত আমরা তোমাদের সহযোগিতা করার চেস্টা করব ইনশাআল্লাহ্‌। উক্ত আয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করেছেন মিরাজুল ইসলাম, নাঈম মোহাম্মাদ তারেক, আসলাম সরকার,শফিউল আযম সরন,শাকিল আহমেদ আর অনেকে।

Loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ