ফরিদপুর জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

Generic placeholder image
  Ashfak

ফরিদপুর জেলায় সর্বস্তরে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বিশেষ করে আলু, পিয়াজ ও ডিমের বাজারে ক্রয়-বিক্রয়ে সহনীয় যৌক্তিক ও স্থিতিশীল রাখার লক্ষ্যে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।
এর অংশ হিসেবে আজ  বৃহস্পতিবার ফরিদপুর জেলার জেলা প্রশাসক  মোঃ কামরুল আহসান তালুকদার এর‌  নির্দেশনায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট  অমিত দেব নাথ এর  পরামর্শক্রমে এবং উক্ত কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট  দীপ জন মিত্রর  নেতৃত্বে ফরিদপুর শহর এলাকার টেপাখোলা লেকপার বাজারে এক মোবাইল কোর্ট পরিচালিত হয়। এই মোবাইল কোর্ট পরিচালনার সময় দুইটি খাদ্য প্রতিষ্ঠানে অবৈধ ভাবে, নোংরা, অপরিচ্ছন্ন অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরী ও খোলা অবস্হায় সংরক্ষণ ও বিক্রির দায়ে রাষ্ট্রের প্রচলিত আইন মোতাবেক " বাড়ির মত খাবার হোটেল এন্ড রেস্টুরেন্টে"কে দুই হাজার টাকা এবং "বিশ্বাস হোটেল" কে দুই হাজার টাকা, মোট চার হাজার টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়। সেই সাথে ব্যাবসা প্রতিষ্ঠান দুইটির কর্তৃপক্ষকে পরবর্তীতে আইন মেনে বিধিসম্মতভাবে খাদ্য ব্যাবসা পরিচালনার জন্য পূর্বের ন্যায় সচেতন করে পরামর্শ প্রদান করা হয়। প্রচলিত এই মোবাইল কোর্ট পরিচালনায় প্রসিকিউশন অফিসার হিসাবে  দায়িত্ব পালন করেন জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর  মোঃ বজলুর রশীদ খান। 
একই সময়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে যথারিতি দায়িত্ত্ব পালন করেন জেলা আনসার ব্যাটেলিয়নের একটি টিম। জন স্বার্থে খাদ্যের নিরাপদতা সুনিশ্চিত করণে জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত এই ধরনের মোবাইল কোর্ট যথারিতি অব্যাহত থাকবে। ।
ফরিদপুর জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)