ফুলবাড়ীতে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার ২০২৩ প্রাপ্ত লেখকের নাম ঘোষণা 

Generic placeholder image
  Ashfak

আজ ২৭ সেপ্টম্বর সব্যসাচী লেখক, কবি ও নাট্যকার সৈয়দ শামসুল হকের ৭ম প্রয়াণ দিবস। দিবসটি উপলক্ষে কবির জন্মজেলা কুড়িগ্রামের ফুলবাড়ীতে গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার ও সৈয়দ হক কালচারাল ক্লাব এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার-২০২৩ এর বিজয়ী লেখকের নাম ঘোষণা করেছেন।

গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুর মোহাম্মদ মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজ্ঞ বিচারক মন্ডলির ফলাফলের ভিত্তিতে এবারের সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার যৌথ ভাবে পাচ্ছেন, শিশুসাহিত্যিক রমজান মাহমুদ ও দিলরুবা নীলা। 

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ২৭ ডিসেম্বর ২০২৩ তারিখ সৈয়দ শামসুল হকের জন্মদিনে সৈয়দ হক মঞ্চে আয়োজিত অনুষ্ঠানের মধ্যদিয়ে বিজয়ী লেখকগণের হাতে এ পুরস্কারের  তুলে দেয়া হবে।  

উল্লেখ্য যে, এ প্রতিষ্ঠান দুটি  ২০২১ সাল থেকে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার প্রদান করে আসছে। কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক এ পুরস্কারের শুভ উদবোধন করেছিলেন। ২০২১ সালে এ পুরস্কার পেয়েছেন শিশু সাহিত্যিক ফারুক নওয়াজ এবং  ২০২২ সালে পেয়েছেন স. ম. শামসুল আলম। এছাড়াও পুরস্কার প্রদান অনুষ্ঠানে কল্যাণকর কাজের স্বীকৃতি স্বরূপ পাঠাগারের পক্ষ থেকে গুণিজন সম্মাননা প্রদান ও পাঠাগারের শ্রেষ্ঠপাঠকের পুরস্কার প্রদান করা হয়ে থাকে। 
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)