মিরসরাইয়ে থ্যালাসেমিয়া জনসচেতনতামূলক সেমিনার  

Generic placeholder image
  Ashfak

মিরসরাইয়ে থ্যালাসেমিয়া জনসচেতনতামূলক সেমিনারের আয়োজন করেছে মানবিক ও রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠন রক্তিম পরিবার। এতে সহযোগিতা করে বারইয়ারহাট কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সামিরা তৌফিক রেশমা। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে উপজেলার মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত সেমিনারে অংশগ্রহণ করেন প্রায় ৭ শতাধিক শিক্ষার্থী। এসময় তাদের হাতে সচেতনতামূলক দিকনির্দেশনা  সম্বলিত লিফলেট তুলে দেওয়া হয়। সেমিনার সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা করেন মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আজমল হোসেন, রক্তিম পরিবারের সভাপতি মিনহাজ উদ্দিন, সাবেক সহ-সাধারণ সম্পাদক এহসানুল কবির সাকিব, সাংগঠনিক সম্পাদক সেতু বণিক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাহিদ সাজ্জাদ, সদস্য জাহিদুল ইসলাম উদয়সহ কলেজের শিক্ষক-শিক্ষকাবৃন্দ। 

রক্তিম পরিবারের সভাপতি মিনহাজ উদ্দিন বলেন, ২০১৭ সালের ২৫ আগষ্ট ৩৫ জন সদস্য নিয়ে রক্তিম পরিবারের যাত্রা শুরু হয়। সংগঠনের প্রতিষ্ঠার পর থেকে রক্তদানের পাশাপাশি রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, শীতবস্ত্র বিতরণ, ক্যান্সার রুগীদের আর্থিক সহায়তা, গরীবের মেয়ের বিয়ের জন্য আর্থিক সহায়তা, দরিদ্র শিক্ষার্থীদের সহায়তাসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে। বর্তমানে সংগঠনে ৬৬ জন সদস্য এবং ফেসবুক গ্রুপে ২ হাজারের অধিক সদস্য রয়েছে।

তিনি আরো বলেন, থ্যালাসেমিয়া জনসচেতনতামূলক সেমিনার সম্পন্ন করতে যারা রক্তিম পরিবারকে সহযোগিতা করেছেন বিশেষ করে মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ, কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)