কমলগঞ্জের লাউয়াছড়ায় সাড়ে ১৩ ফুট লম্বা অজগর অবমুক্ত

Generic placeholder image
  Ashfak

মৌলভীবাজারের কমলগঞ্জে সাড়ে ১৩ ফুট লম্বা ও ১৫ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করেছে বন বিভাগ। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগান ফুলবাড়ী চা বাগানের ১ নম্বর সেকশন থেকে এ অজগরটি উদ্ধার করা হয়। সাপটি সুস্থ থাকায় সকাল ৭টার দিকে কমলগঞ্জ লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনে অবমুক্ত করা হয়।
স্থানীয়রা জানায়, সকালে কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের ১ নম্বর সেকশনের পাশে সাড়ে ১৩ ফুট লম্বা অজগর সাপটি দেখা যায়। ওজন প্রায় ১৫ কেজি। খাবারের সন্ধানে প্রায় সময় এভাবে লোকালয়ে সাপ চলে আসে। শুধু সাপ নয় অন্য প্রাণীরাও এভাবে চলে আসে। পরে লাউয়াছড়া বন্যপ্রাণী বিভাগকে খবর দিলে অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয় তারা।
বন বিভাগ স‚ত্রে জানা যায়, ফুলবাড়ি চা বাগানের চা শ্রমিকরা জানান চা বাগানের ১ নম্বর সেকশনের পাশে একটি অজগর সাপ আছে। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের টিম ও ক্রিয়েটিভ কনজারভেশন এলায়েন্স ফিল্ড এসিস্ট্যান্ট চঞ্চল গোয়ালা চঞ্চল গোয়ালা গিয়ে সেখান থেকে সাপটি লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আসেন। সাপটি সুস্থ থাকায় লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে।
ক্রিয়েটিভ কনজারভেশন এলায়েন্স ফিল্ড এসিস্ট্যান্ট চঞ্চল গোয়ালা জানান, সাপটি সুস্থ থাকায় বন বিভাগের সদস্যদের উপস্থিতিতে লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনে অবমুক্ত করে দেই।
লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সাপটা সাড়ে ১৩ ফুটের মতো লম্বা ও ১৫ কেজি ওজনের মতো ছিল। সাপটি সুস্থ থাকায় পর্যবেক্ষণ করে লাউয়াছড়া জাতীয় উদ্যানে সকালে অবমুক্ত করা হয়।
এম এ ওয়াহিদ রুলু, কমলগঞ্জ

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)