নৌকা ভ্রমনে নাচের ঘটনায় মাদ্রাসার শিক্ষক ও ম্যানেজিং কমিটির দুঃখ প্রকাশ

Generic placeholder image
  Ashfak

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর-জামিরা নবাব আলী দাখিল মাদ্রাসার নৌকা ভ্রমনে নাচানাচির ঘটনায় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দরা দুঃখ প্রকাশ করেছেন।

গত বুধবার (৩০আগষ্ট) দুপুরে মাদ্রাসার ম্যানেজিং কমিটি, শিক্ষক কর্মচারীসহ সুপার সাহেবের কক্ষে এক জরুরি সভায় এ ঘটনায় নিন্দা ও দুঃখ প্রকাশ করে এবং ঘটনার সাথে জড়িত শিক্ষকদের তিরস্কার ও ভৎসর্না সহ কারন দর্শানোর নোটিশ দেওয়ার সিন্ধান্ত গ্রহণ করা হয়। গতকাল শনিবার (২ সেপ্টেম্বর) মাদ্রাসার সুপার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২৮ আগষ্ট সোমাবার শিক্ষার্থীদের অনুরোধে এবং মাদ্রাসার সুপার ইদ্রিস আলীর অনুপস্থিতিতে নৌকার ভিতরে গানের সাথে শিক্ষক-শিক্ষার্থীদের নাচানাচির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরর্বতীতে আয়োজিত জরুরি সভায় অনাকাংখিত এ ঘটনায় মাদ্রাসার সুপার ও ম্যানেজিং কমিটি এবং শিক্ষকগণ উপজেলা প্রশাসন ও সুধী জনের নিকট ঘটনায় নিন্দা ও দুঃখ প্রকাশ করেন।

এ-সময় উক্ত জরুরি সভায় সভাপত্বিত করেন শিক্ষানুরাগী ও ইউপি সদস্য এবং ইউনিয়ন আ.লীগের যুগ্ন-সাধারন সম্পাদক জহুরুল ইসলাম। সভায় কমিটির সকল সদস্য ও সকল শিক্ষক-কর্মচারী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এঘটনায় মাদ্রাসার সুপার ইদ্রিস আলী বলেন, ‘প্রতিষ্ঠানটির বয়সে কখনো নৌকা ভ্রমণ বা কোন বনভোজন হয়নি। শিক্ষার্থীদের আকুল আবেদনে এবার ভ্রমনের সিন্ধান্ত নেওয়া হয়েছিলো। নৌকায় যে ঘটনাটা ঘটেছে সেটা সত্যিই নিন্দা জনক। আমরা ঘটনার জড়িত শিক্ষকদের তিরস্কার ও ভৎসর্না সহ কারন দর্শানোর নোটিশ দিয়ে ৭ কার্য্য দিবসের মধ্যে জবাব চেয়েছি। তবে ভবিষ্যৎতে যেন এমন ঘটনা না ঘটে এবিষয়ে আমরা সর্তক থাকবো।

এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, ‘চর জামিরা দাখিল মাদ্রাসার বিষয়টি ইতিমধ্যে দৃষ্টিগোচর হয়ছে। সুপারকে নোটিশ দেওয়া হয়েছে। মাদ্রারাসা কর্তৃপক্ষ মিটিং করে আরো ৪ শিক্ষককে নোটিশ দিয়েছে। পরর্বতীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।
শাকিল আহম্মেদ , সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)