পেটের ভেতরে করে আড়াই হাজার ইয়াবা পাচার, পায়ুপথে অপসারণ

Generic placeholder image
  Ashfak

অভিনব কায়দায় পেটের ভিতর ইয়াবা পাচারের সময় দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৮।

মঙ্গলবার (২৯ আগস্ট)দুপুরে মাদারীপুর র‍্যাব-৮ এর কোম্পানী কমান্ডার অধিনায়ক এক সংবাদ সম্মেলনে একথা জানন।

এর আগে রোববার বেলা ১২টা ২৫ মিনিটে মাদারীপুর সদর উপজেলার চর লক্ষীপুর এলাকা থেকে ২ হাজার ৪শত ১৫ পিচ ইয়াবাসহ তাদেরকে গ্রেফতার করা হয়। 

আটককৃত বিপ্লব হোসেন(৪০) সদর উপজেলার চর লক্ষীপুর এলাকার জহির হোসেনের ছেলে,মোঃ বায়েজিদ (২৮) হোসেন রাজৈর উপজেলার সুতারকান্দি এলাকার মফিজুল ইসলামের ছেলে।

মঙ্গলবার র‌্যাব-৮ এর কোম্পানী কমান্ডার  মো. মুহতাসিম রসুল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদারীপুরের একজন ইয়াবা পাচারকারী দীর্ঘদিন ধরে নিয়মিতভাবে অভিনব কৌশলে বাসযোগে ইয়াবা পাচার করে আসছে। তারা টেকনাফ থেকে অভিনব কায়দায় পেটের মধ্যে করে ইয়াবার চালান করার জন্য  মাদারীপুরে আসবে। এমন গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুরের চর লক্ষীপুর এলাকায় অভিযান পরিচালনা করেন র‍্যাব।পরে প্রাথমিকভাবে মাদকের বিষয়টি অস্বীকার জানালে  তাদেরকে আটক করে। মাদারীপুর ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে এক্সরে করা কথা জানান।সেখানে নিয়ে এক্স-রে করে দেখা যায় তার পেটের ভিতর অসংখ্য ডিম্বাকৃতির বস্তু রয়েছে।পরবর্তীতে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গ্রেফতারকৃত তারা স্বীকার করে যে তার পেটের ভিতর লাল টেপ দিয়ে মোড়ানো ছোট ছোট ৪১টি ইয়াবার পোটলা রয়েছে  মোট ২৪১৫ পিস ইয়াবা রয়েছে।  এছাড়াও তাদের নিকট হতে  মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোন দুইটি সীম কার্ড উদ্ধার করা হয়।

সে আরও স্বীকার করে যে, চট্টগ্রামের টেকনাফ এলাকাএই ইয়াবার পোটলাগুলো সে খাবারের সঙ্গে গিলে খায় এবং পরবর্তীতে কলা এবং পাউরুটি খেয়ে সেই পোটলাগুলো পায়ু পথ দিয়ে বের করে। অতঃপর তাকে কলা এবং পাউরুটি খাওয়ানোর পর হাসপাতালের টয়লেটে গিয়ে তার পায়ু পথ দিয়ে লাল টেপ মোড়ানো ছোট ছোট ডিম্বাকৃতির ৪১টি পোটলা বের করে দেয়। 

মাদারীপুর র‍্যাব-৮  কমান্ডার অধিনায়ক তিনি আরো বলেন,আসামি দীর্ঘদিন যাবৎ এভাবে অভিনব কৌশলে মাদারীপুর, ঢাকা ও এর আশপাশের এলাকায় ইয়াবা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। তার বিরুদ্ধে মাদারীপুর  সদর মডেল থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
রাকিব হাসান ,মাদারীপুর

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)