কমলগঞ্জে চা বাগান থেকে অজগর উদ্ধার; পরে লাউয়াছড়া বনে অবমুক্ত

Generic placeholder image
  Ashfak

মৌলভীবাজারের কমলগঞ্জে ১০ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে বনবিভাগ। সোমবার (২৮আগস্ট) ভোরে কমলগঞ্জ সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগান এলাকা থেকে এ পরিবেশকর্মী চঞ্চল গোয়ালা অজগরটি উদ্ধার করেন। পরে সকাল সাড়ে ৭ টায় অজগরটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।
স্থানীয়রা জানায়, সকালে কমলগঞ্জ সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের মসজিদের পুকুরের পাশে অজগর সাপটি দেখা যায়। খাবারের সন্ধানে সাপটি লোকালয় চলে আসছে। পরে লাউয়াছড়া বন্যপ্রাণি বিভাগকে খবর দিলে সোমবার সকাল ৬টায় অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয় তারা।
বন বিভাগ সুত্রে জানা যায়, ফুলবাড়ি চা বাগান থেকে ফোন আসে একটি অজগর সাপ একটা মসজিদের পাশে আছে। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের টিম ও প্লামপ্লরিস ইভির ফিল্ড অ্যাসিসটেন্ড চঞ্চল গোয়ালা গিয়ে সেখান থেকে তাকে উদ্ধার করে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আসেন। সাপটি সুস্থ থাকায় সোমবার সকাল ৭টার দিকে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে বলে জানায় বন্যপ্রাণী বিভাগ।
চঞ্চল গোয়ালা জানান, খবর পেয়ে তিনি সাপটি উদ্ধার করেন। সকাল ৭টার দিকে বৃষ্টির মধ্যেই বনকর্মীদের নিয়ে অজগরটি লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়।
লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পাওয়ার সাথে সাথে আমরা অজগর সাপটি উদ্ধার করি। এটা প্রায় ১০ ফুট লম্বা ছিল। সাপটি সুস্থ থাকায় পর্যবেক্ষণ করে সকাল ৭টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।
এম এ ওয়াহিদ রুলু কমলগঞ্জ

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)