ফুলবাড়ীতে বেওয়ারিশ পাগলের চুল-দাড়ি কেটে প্রশংসায় ভাসছেন স্থানীয়রা 

Generic placeholder image
  Ashfak

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক বেওয়ারিশ মানসিক ভারসাম্যহীন (পাগলের) চুল-দাঁড়ি কেটে গোসল করে নতুন শার্ট প্যান্ট পড়িয়ে প্রশংসায় ভাসছেন স্থানীয়রা। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় ফুলবাড়ী সদরের ব্র্যাক মোড়ে ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বেলালসহ কয়েক স্থানীয় মিলে একজন নরসুন্দরকে ডেকে বেওয়ারিশ মানসিক ভারসাম্যহীন এক পাগলের বড় বড় চুল-দাড়ি কাটান।

পরে স্থানীয় সোহেল রানা ও জিহাদুন্নবী জিহাদ পাশের একটি পুকুরে সাবান ও শ্যাম্বু দিয়ে গোসল করান। গোসলের পর তাকে নতুন টি-শার্ট এবং জিন্সের প্যান্টসহ তোয়ালে গামছা পরিধান করিয়ে দেওয়ায়র পর হোটেল থেকে ভাত খাওয়ানো হয়।এই ভাল কাছটি খুবই ভাল লেগেছে বলে নিজেদের অনুভূতি জানিয়ে এই দুই স্থানীয় সবাইকে এসব বেওয়ারিশ মানসিক ব্যক্তির পরিছন্ন করার আহবান জানিছেন। 

এই মানসিক ভারসাম্যহীন এক পাগলকে চুল-দাড়ি কেটে গোসল করে নতুন প্যান্ট শার্ট পড়ার ঘটনাটি ব্র্যাক মোড়সহ ফুলবাড়ী সদরে জানাজানি ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়।  যারা এই বেওয়ারিশ পাগলের চুল-দাড়ি কেটে গোসল করিয়ে নতুন কাপড় পরিধান করিয়েছেন তাদের সবাইকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়সহ অনেক সুধীজন।

স্থানীয় সংবাদকর্মী ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠক নুরনবী মিয়া জানান, যেকোনো মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের সাথে বন্ধুত্বসুলভ আচরণ করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। এই উপজেলায় যদি কোনো বেওয়ারিশ মানসিক ভারসাম্যহীন ব্যক্তি থাকে,  আমাদেরকে জানালে আমরা তার পরিচ্ছন্নতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সর্বাত্মক চেষ্টা করবো। 

ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বেলাল জানান, এই বেওয়ারিশ মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে ব্র্যাক মোড়ে প্রায় আড়াই তিনমাস ধরে ঘোরাফেরা করতে দেখা যায়। আমরা স্থানীয়রা অনেকেই তাকে দোকান থেকে খাবার কিনে খাওয়াই। তার চুল দাড়ি অনেক বড় বড় দেখে মনে হলো যে এগুলো কেটে দেয়া দরকার। বৃহস্পতিবার  বিকালে সেসব কেটে তাকে পরিচ্ছন্ন করা হলো।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ মলিহা খানম বলেন, যারা এই উদ্যোগটি নিয়েছে, তারা নিজস্ব মানবিকতাবোধ থেকেই করেছে। এটা নিঃসন্দেহে ভালোকাজ। যারা এ কাজটি করেছে, তাদেরকে সাধুবাদ জানাই।
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)