কমলগঞ্জে গৃহহীন আরও ১১৩ পরিবার পাচ্ছেন নতুন ঘর

Generic placeholder image
  Ashfak

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনমুক্ত হতে যাচ্ছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা। ৪র্থ পর্যায়ের (২য় ধাপে) কমলগঞ্জ সদর ইউনিয়নের বাঘমারা, আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা ও ইসলামপুর ইউনিয়নের বকশিটিলা গ্রামে আরও ১১৩টি গৃহহীন ও  ভ‚মিহীন পরিবারের মধ্যে এই ঘরগুলো হস্তান্তর করা হবে। আগামী ৯ আগস্ট বুধাবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলো উদ্বোধন করার কথা রয়েছে। প্রধানমন্ত্রী উদ্বোধনের পর ১১৩টি সুবিধাভোগী পরিবারদের মধ্যে এ ঘরগুলোর জমির দলিল ও চাবি হস্তান্তর করা হবে। এরপর বাকি ২৩টি পরিবারকে ঘর প্রদানের মধ্য দিয়েই উপজেলাকে শতভাগ গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে। 
সোমবার (৭ আগস্ট) বিকেল ৪টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে কমলগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: রইছ আল রেজুয়ান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা অমূল্য কুমার সিংহ। 
প্রেস ব্রিফিং এ জানানো হয়, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় কমলগঞ্জ উপজেলায় এর আগে তিনটি পর্যায়ে ৬৬৫ টি গৃহহীন পরিবারকে ঘর দেওয়া হয়েছে। ৪র্থ পর্যায়ে (২য় ধাপে) আরো ১১৩ পরিবারকে ঘর দেওয়া হবে। আগামী বুধবার (৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে চতুর্থ পর্যায়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী গৃহহীন ও ভ‚মিহীন পরিবারগুলোর কাছে জমিসহ গৃহ দেওয়া কার্যক্রমের উদ্বোধন করবেন। এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় কমলগঞ্জ উপজেলার ৬৬৫টি গৃহহীন ও ভ‚মিহীন পরিবারকে গৃহ নির্মাণ করে উপকারভোগীদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। এতে গৃহহীনদের মুখে হাসি ফুটেছে।
এম এ ওয়াহিদ রুলু, কমলগঞ্জ

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)