ফরিদপুরে (উই) প্রকল্পের অধীনে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক কর্মশালা 

Generic placeholder image
  Ashfak

ইউরোপীয় ইউনিয়ন ও ট্রেডক্রাফট এক্সচেঞ্জের অর্থায়নে ফরিদপুরে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উলাশী সৃজনী সংঘ, বিকাশ বাংলাদেশ এবং ট্রেডক্রাফট এক্সচেঞ্জের বাস্তবায়নে, আজ   সকাল সাড়ে ১১ টার দিকে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের শোলাকুন্ডু কেরামতিয়া দাখিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সচেতনতামূলক তথ্য সম্পর্কে কর্মশালা অনুষ্ঠিত হয়।

শোলাকুন্ডু কেরামতিয়া দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে,কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর সদর উপজেলা সমবায় অফিসার মুহাম্মদ আমানুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ আলতাফ হুসাইন, মাদ্রাসার সভাপতি মোঃ আলাউদ্দিন, সাংবাদিক নিরঞ্জন মিত্র (নিরু), মাদ্রাসার সহকারী সুপারিনটেনডেন্ট মোঃ আশরাফ আলী। 

এসময় উপস্থিত ছিলেন উলাশী সৃজনী সংঘ (উই) প্রকল্পের উপজেলা ফিল্ড কো-অর্ডিনেটর (ইউএফসি) মোসাঃ হাজিরা খাতুন, সদর উপজেলা সামাজিক নারী এসোসিয়েশনের সভাপতি সাগরী বেগম প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন উলাশী সৃজনী সংঘ (উই) প্রকল্পের রিজিওনাল কো-অর্ডিনেটর (আরসি) মোঃ আজিমউদ্দিন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাদ্রাসার গনিত বিভাগের শিক্ষক কাজী মাহামুদুল আলম।

এসময় অনুষ্ঠানে সদর উপজেলার সামাজিক নারী এসোসিয়েশনের সদস্যগণ, মাদ্রাসার শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন (উই) প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক কর্মশালায় স্কুল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বাল্যবিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন, ইভটিজিং, সন্ত্রাস, ছিনতাইকারী, মাদক নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের ভূমিকা এবং সচেতনতা মূলক তথ্য সম্পর্কে জানতে পারছে। এছাড়াও প্রকল্পের মাধ্যমে নারীর ক্ষমতায়ন তরান্বিত করার লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করাসহ নারী নির্যাতন, যৌতুক নিরোধ, শিশু নির্যাতন ও বাল্যবিবাহ বন্ধে জেলার বিভিন্ন এলাকায় কাজ করে আসছে।
ফরিদপুর জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)