পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিল মন্ত্রী শাজাহান

মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বৈঠকের পর অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

আজ বুধবার রাজধানীর মতিঝিলে সড়ক পরিবহন সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মন্ত্রী শাজাহান খান।

এর আগে আজ সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সভায় জনভোগান্তি নিরসনে পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে মন্ত্রীকে আশ্বস্ত করেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) আবু নাসের জানান, সভা শেষে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, ধর্মঘটের বিষয়ে মালিক-শ্রমিক নেতারা বসবেন।

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার মামলায় গত ২২ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে গতকাল মঙ্গলবার থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন তাঁরা।

ধর্মঘটে গতকাল রাতে গাবতলীতে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। আজ সকালেও সংঘর্ষ হয়। এই সংঘর্ষে এক শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে বিষয়টি নিশ্চিত করা হয়নি পুলিশের পক্ষ থেকে।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের জোকা এলাকায় বিপরীতগামী যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় একটি মাইক্রোবাসের। এতে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ দুর্ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।

 

Loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ