রাণীশংকৈলে পাট চাষীদের মাঝে বিনামূল্যে সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন

Generic placeholder image
  Ashfak

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পাট চাষীদেরকে উন্নত প্রযুক্তিনির্ভর করার লক্ষ্যে বাছাইকৃত পাট চাষীদের মাঝে বিনামূল্যে সার বিতরণ করা হয়েছে।
গত রবিবার (৩ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ হল রুমে পাট চাষীদের মাঝে বিনামূল্যে এ রাসায়নিক সার বিতরণের আয়োজন করে উপজেলা পাট উন্নয়ন অধিদপ্তর।
উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলার তালিকাভুক্ত পাট চাষীদের মাঝে বিনামূল্যে এ রাসায়নিক সার দেওয়া হয়েছে।

পাট শিল্পের অবদান, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ- এ স্লোগানকে সামনে রেখে বিনামূল্যে রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ। 
এ সময় সদ্য যোগদানকৃত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সইদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাবের আলম, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রবিউল ইসলাম, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা সাইফুল ইসলামসহ সুবিধাভোগী ৫০ জন পাট চাষী উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা স্টিভ কবির জানান, সমগ্র উপজেলায় ইতিপূর্বে প্রত্যেক পাট চাষীকে ১ কেজি করে পাটের বীজ বিনামূলে দেওয়া হয়েছে। এরমধ্যে বাছাইকৃত ২ হাজার ৪ শত ৫ জন পাট চাষী কৃষকের প্রত্যেকে বিনামূল্যে ইউরিয়া ৫ কেজি, টিএসপি ২ কেজি ও এমওপি আড়াই কেজিসহ মোট সাড়ে ৯ কেজি করে সারায়নিক সার পর্যায়ক্রমে বিতরণ করা হবে। 
উদ্বোধনী দিনে উপজেলার ৫০ জন সুবিধাভোগী পাট চাষীকে সাড়ে ৯ কেজি করে সার বিতরণ করা হয়েছে।  

হুমায়ুন কবির,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)