নারী ক্ষমতায়নে কমলগঞ্জে তথ্য আপার বিশেষ উঠান বৈঠক

Generic placeholder image
  Ashfak

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা,শেখ হাসিনার সহায়তা তথ্যআপা পথ দেখায়’ এমন স্লোগানে মৌলভীবাজারের কমলগঞ্জে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়) উপলক্ষে তথ্য আপার বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।এসময় বৈঠকে আসা ৬শতাধিক নারীদের মধ্যে শুকনো খাবার ও কমলগঞ্জ পৌর সভার পক্ষ থেকে ৬শতাধিক নারীদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।
 সোমবার (২৬জুন) বেলা ১১টায় জাতীয় মহিলা সংস্থা ও মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বাস্তবায়নাধীন প্রকল্পের আওতায় কমলগঞ্জ পৌরসভা মাঠে ৬শতাধিক নারীকে নিয়ে এই বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি,সাবেক চীফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) তথ্যসেবা কর্মকর্তা স্বর্ণালী সিনহা। 
তথ্যসেবা সহকারী আমিনা ইসলাম মৌ (তথ্য আপা) এর সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক,কমলগঞ্জ পৌর মেয়র মো.জুয়েল আহমেদ,উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল,কমলগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম,কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী প্রমুখ।
বিশেষ উঠান বৈঠকে বক্তারা বলেন, পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে ‘কমলগঞ্জ তথ্যকেন্দ্র’ সরকারের নানা পর্যায়ের সুবিধা ও সেবা নারীদের কাছে পৌঁছে দিতে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সব সেবা বিনা মূল্যে পাওয়া যাবে।
বক্তারা আরও বলেন, প্রান্তিক সব নারীকে সেবা নিতে তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দেয়া হয়। তথ্য আপার অধীনে মূলত ছয়টি ক্ষেত্রে সেবা দেয়া হয়— শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার।
এছাড়াও অনষ্টানে উপস্থিত ছিলেন, কমলগঞ্জ তথ্য কেন্দ্রের কর্মকর্তারা,স্থানীয় সুশিল সমাজের ব্যক্তিবর্গ ও সাংবাদিক সালাহ্উদ্দিন শুভ।
এম এ ওয়াহিদ রুলু, কমলগঞ্জ 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)