ফরিদপুরে শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোগে  কৃষকদের মাঝে কৃষি বিনিয়োগ চেক বিতরণ 

Generic placeholder image
  Ashfak

ফরিদপুর শহরস্থ বদরপুরে ব্র্যাক লার্নিং সেন্টারে আজ সকাল ১১ টায়  শাহজালাল ইসলামী ব্যাংক কর্তৃক শাহজালাল ইসলামী ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শাহজাহান সিরাজের সভাপতিত্বে প্রকাশ্যে কৃষি বিনিয়োগ চেক বিতরণ   অনুষ্ঠিত  হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান জনাব এ. কে. আজাদ, বিশেষ অতিথি হিসেবে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ উদ্দীন আহমেদ এবং ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ফরিদপুর অঞ্চল) অতিরিক্ত পরিচালক মোঃ হারুন আর রশিদ, প্রফেসর আব্দুস সামাদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি সেক্টরে যথাসম্ভব উন্নয়ন সাধিত হয়েছে। দেশ আজ কৃষি ক্ষেত্রে উন্নয়ন সাধন করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছে। কৃষি পণ্যের প্রতিটি খাতে উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ কৃষি প্রধান দেশ হিসেবে আমরা যদি কৃষি খাতে যথাসম্ভব উৎপাদন বৃদ্ধি করতে পারি, তাহলে দেশের টেকসই উন্নয়ন অর্জন অনেকাংশে সহজ হবে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশের পিছিয়ে পড়া, সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছানো এবং ব্যাংকগুলোকে SME ও কৃষক বান্ধব করার নির্দেশনা প্রদান করেছেন। সেই লক্ষ্যে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ধারাবাহিকভাবে কার্যক্রম অব্যাহত রেখেছে।  উল্লেখ্য যে,
ফরিদপুর অঞ্চলে পেঁয়াজ ও ভুট্টা চাষে উৎপাদন বৃদ্ধির জন্য ৫০ জন কৃষকদের মাঝে ৭৫ লক্ষ টাকার বিনিয়োগ সুবিধা প্রদান করেছেন।
ফরিদপুর জেলা প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)