সালথায় প্রশাসনের হস্ত‌ক্ষে‌পে বাল‌্যবিবাহ বন্ধ ও জ‌রিমানা

Generic placeholder image
  Ashfak

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় প্রশাস‌নের হস্ত‌ক্ষে‌পে বাল‌্যবিবাহ বন্ধ করা হয়ে‌ছে। এছাড়াও বাল‌্যবিবা‌হের আ‌য়োজন করায় ক‌নে ও বর পক্ষকে ৫০ হাজার টাকা ক‌রে জ‌রিমানা করা হয়।

শুক্রবার (১৩ জানুয়ারী) বেলা ২টার দি‌কে উপ‌জেলার গ‌ট্টি ইউ‌নিয়‌নের খর্দ লক্ষনণদিয়া নামক গ্রা‌মে এ ঘটনা ঘটে। খবর পে‌য়ে সালথা উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মোঃ সালাহউ‌দ্দিন আইয়ূবী ঘটনাস্থ‌লে গি‌য়ে ভ্রাম‌্যমান আদাল‌তের মাধ‌্যমে বাল‌্যবিবাহ বন্ধ ক‌রেন এবং বাল‌্যবিবাহের আ‌য়োজন করায় ক‌নের বাবা ও ব‌র পক্ষ‌কে ৫০ হাজার টাকা ক‌রে মোট এক লক্ষ টাকা জ‌রিমানা করা হয়। এসময় মে‌য়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বি‌য়ে দি‌বেন না ব‌লেও তা‌দের কাছ থে‌কে মুচ‌লেকা নেওয়া হয়।

সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মোঃ সালাহউ‌দ্দিন আইয়ূবী ব‌লেন, বাল‌্যবিবাহ দেশ ও জা‌তির জন‌্য অ‌ভিশাপ।‌ গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে একটি মাদ্রাসা ছাত্রীর বাল্যবিবাহের খবর পেয়ে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌র মোঃ আক্তার হো‌সেন শা‌হি‌নের নির্দেশনায় ঘটনাস্থ‌লে গি‌য়ে বিয়েটি বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ সা‌লের ৮ ধারা অনুযায়ী উভয় পক্ষ‌কে ৫০ হাজার টাকা ক‌রে অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও ছেলে ও মেয়ে উভয়ের পিতার কাছ থেকে পরবর্তীতে বাল্যবিবাহ কার্যক্রমে জড়িত হবেন না মর্মে মুচলেকা গ্রহণ করা হয়েছে। বাল্যবিবাহ রোধক‌ল্পে উপজেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার জীবাংশু দাস ও সালথা থানা পুলিশের এসআই আবু রায়হান নূর ও এসআই নাজমুলসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
ফরিদপুর জেলা প্রতিনিধি 

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)