ক্রমশই উত্তপ্ত হচ্ছে উপসাগরীয় অঞ্চল, ব্যাপক মহড়ায় ইরান

ক্রমশই উত্তপ্ত হচ্ছে উপসাগরীয় অঞ্চল, ব্যাপক মহড়ায় ইরান
যুক্তরাষ্ট্র-ইরান সম্পর্ক ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে। পরমাণু ইস্যুতে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে দেশ দু'টি। চলছে ভয়ঙ্কর সব মহড়া আর পাল্টাপাল্টি হুমকি।
তারই জের ধরে রেভুলুশনারি গার্ড নিশ্চিত করেছে, উপসাগরীয় অঞ্চলে গত কয়েকদিন ধরে ইরান মহড়া চালাচ্ছে। পাশাপাশি, শত্রুদের সম্ভাব্য হুমকি মোকাবেলার জন্য নিজেরা অটল থাকার ঘোষণা দিয়েছে সংস্থাটি।

এ ব্যাপারে রবিবার ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি’র (আইআরএনএ) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ সংবাদ প্রকাশ করে।

রেভুলুশনারি গার্ডের মুখপাত্র রামেজান শরিফকে উদ্ধৃত করে আইআরএনএ বলছে, আন্তর্জাতিক জলপথের নিরাপত্তা ও নিয়ন্ত্রণের লক্ষ্যে এ মহড়া পরিচালিত হচ্ছে।

শরিফকে উদ্ধৃত করে আইআরএনএ বলছে, মহড়ায় আমরা বেশ সন্তুষ্ট। প্রতিপক্ষের হুমকি মোকাবেলার জন্য হরমুজ প্রণালী ও উপসাগরীয় অঞ্চলের নিরাপত্তা বৃদ্ধি ও প্রতিরক্ষা প্রস্তুত রাখার ওপর আমাদের জোর দিতে হবে।

এর আগে বৃহস্পতিবার মার্কিন কর্মকর্তারা বলেন, উপসাগরীয় অঞ্চলে ইরান ব্যাপকভাবে মহড়া শুরু করেছে বলে যুক্তরাষ্ট্রের বিশ্বাস।

বুধবার মার্কিন সামরিকবাহিনীর সেন্ট্রাল কমান্ড সংবাদ মাধ্যমকে নিশ্চিত করে বলেছে, কার্যকলাপ বাড়াচ্ছে ইরানের নৌবাহিনী। তেল পরিবহনের একটি গুরুত্বপূর্ণ জলপথ হরমুজ প্রণালীতেও তাদের কার্যকলাপ সম্প্রসারিত করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক মার্কিন কর্মকর্তা জানান, প্রায় ১০০টিরও বেশি নৌযান মহড়ায় অংশ নিয়েছে।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ