‘গোল্ডেন ডাক’ মারার রেকর্ডের সঙ্গী তামিম-সৌম্য!

‘গোল্ডেন ডাক’ মারার রেকর্ডের সঙ্গী তামিম-সৌম্য!
একই ইনিংসে দুই ওপেনারই 'গোল্ডেন ডাক'! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এমন নজির কী আর নেই। এই সংস্করণের ইতিহাসে প্রথম ওপেনিং জুটি হিসেবে একই ইনিংসে ‘গোল্ডেন ডাক’ মারার নজির গড়লেন তামিম-সৌম্য।

বুধবার প্রথম টি-টোয়েন্টিতে সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কোন চ্যালেঞ্জই জানাতে পারেনি বাংলাদেশ।

টপ অর্ডারের ব্যর্থতায় আগে ব্যাট করে মামুলি স্কোর গড়ে। ম্যাচের প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে যে বিপদে পড়েছিল বাংলাদেশ। পরে তা থেকে আর বের হতে পারেনি সাকিবরা।

দায়িত্ব-জ্ঞানহীন ব্যাটিংয়ের কারণে ফের দুটি রেকর্ড হয়েছে ব্যাটসম্যানদের, অবশ্য এমন রেকর্ড না হলেই স্বস্তিতে থাকতো বাংলাদেশ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে দলীয় ইনিংসের প্রথম বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হওয়ার নজির গড়লেন তামিম ইকবাল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম বলে আউট হওয়ার ঘটনা আছে ৩২টি, তবে সেই ৩২ আউটের কেউ স্টাম্পিংয়ের ফাঁদে পড়েননি।

তামিম ইকবাল কী মনে করে ইনিংসের প্রথম বলেই উইকেট ছেড়ে বেড়িয়ে এসে ছক্কা মারতে চেয়েছিলেন, তা তিনিই ভালো বলতে পারবেন।

তামিম আউট হওয়ার পর একই ওভারের চতুর্থ বলে আউট হন আরেক ওপেনার সৌম্য সরকার, তিনিও গোল্ডেন ডাক মেরেছেন। মাঝখানের তিন বল লিটন দাস মোকাবেলা করার পর, ওই বলেই প্রথম স্ট্রাইকে যান সৌম্য।

নার্সের স্ট্যাম্পের ওপরে থাকা বলটিতে তিনি পেছনে সরে গিয়ে খেলতে চেয়েছিলেন, কিন্তু হয়ে গেলেন বোল্ড। যদিও তেমন আহামরি কোন বল ছিল না সেটি।

loading...

নামাজের সময়সুচী

ফজর ভোর 00:00 মিনিট
যোহর বেলা 00:00 মিনিট
আছর বিকেল 00:00 মিনিট
মাগরীব সন্ধ্যা 00:00 মিনিট
এশা রাত 00:00 মিনিট
সেহরী ভোর 0:00
ইফতার সন্ধ্যা 0.00

আর্কাইভ

নির্বাচিত সংবাদ